Advertisement
২২ জুলাই ২০২৪
Pregnancy News

বিবাহিত জীবনের ১৪ বছরই কেটেছে অন্তঃসত্ত্বা অবস্থায়! ১৭তম সন্তানের অপেক্ষায় ১৬ জনের মা

আমেরিকার নর্থ ক্যারোলাইনার বাসিন্দা কার্লোস ও প্যাটির মোট ছ’টি ছেলে ও দশটি মেয়ে। এদের মধ্যে তিন জোড়াই যমজ। ফের বাবা-মা হতে চলেছেন তাঁরা।

বিবাহিত জীবনের ১৪ বছরই অন্তঃসত্ত্বা অবস্থায় কাটিয়েছেন প্যাটি।

বিবাহিত জীবনের ১৪ বছরই অন্তঃসত্ত্বা অবস্থায় কাটিয়েছেন প্যাটি। ছবি-প্রতীকী

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৪ সেপ্টেম্বর ২০২২ ১৮:৩৪
Share: Save:

আমেরিকার নর্থ ক্যারোলাইনার বাসিন্দা প্যাটি হার্নান্দেজ। বছর ৪০-এর প্যাটি গত বছরেরই ১৬তম সন্তানের জন্ম দিয়েছিলেন। এখন আবার তিনি অন্তঃসত্ত্বা! শুনে ভিড়মি খেলেন? ভাবছেন, এমনটা কী করে সম্ভব?

প্যাটির স্বামীর নাম কার্লোস। তাঁর নামের সঙ্গে মিল রেখেই প্যাটির ১৬টি সন্তানের নামের প্রথম অক্ষর ইংরেজি হরফে ‘সি’। বিবাহিত জীবনের ১৪ বছরই অন্তঃসত্ত্বা অবস্থায় কাটিয়েছেন প্যাটি। কার্লোস ও প্যাটির মোট ৬ ছেলে ও ১০ মেয়ে। এদের মধ্যে তিন জোড়াই যমজ।

কার্লোস ও প্যাটির মোট ৬ ছেলে ও ১০ মেয়ে।

কার্লোস ও প্যাটির মোট ৬ ছেলে ও ১০ মেয়ে। ছবি- সংগৃহীত

সংবাদমাধ্যমকে দেওয়া এক সাক্ষাৎকারে প্যাটি বলেন, ‘‘দিন কয়েক আগেই জানতে পারি আমি তিন মাসের অন্তঃসত্ত্বা। প্রায় ১৪ বছর আমি অন্তঃসত্ত্বা অবস্থায় কাটিয়েছি। ১৭ বার ভগবান আমাকে মা হওয়ার সুযোগ করে দিয়েছেন। সেই জন্য আমি কৃতজ্ঞ। আবার মা হতে পেরে আমি খুবই খুশি, উত্তেজিতও বটে। আমি এবং স্বামী গর্ভনিরোধকের ব্যবহারে বিশ্বাস করি না। ভগবান চাইলে আবারও গর্ভধারণ করব।’’

এই দম্পতির বাড়িতে ৫টি শোয়ার ঘর রয়েছে। বাচ্চাদের জন্য প্রতিটি ঘরে একাধিক বাঙ্ক বেড এবং ক্রাইব রয়েছে। প্যাটি একটি ২০ আসনের বাস চালিয়ে সন্তানদের স্কুলে নিয়ে যান। প্রতি সপ্তাহে খাবারের জন্য দম্পতির প্রায় ৭২ হাজার টাকা ব্যয় হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pregnancy News
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE