Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Pizza

যত খুশি পিৎজ়া খান, টাকা দেবেন মৃত্যুর পর! গ্রাহকদের জন্য এমন অভিনব ছাড় দিল কোন রেস্তরাঁ?

পিৎজ়া খান যত ইচ্ছে, টাকা মৃত্যুর পর দিলেও হবে। এই ছাড় পেতে গেলে কী নিয়মাবলি মেনে চলতে হবে গ্রাহকদের?

Image of Pizza.

নিউ জ়িল্যান্ডের একটি পিৎজ়া সংস্থা চমকপ্রদ ছাড় দিচ্ছে। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
অকল্যান্ড শেষ আপডেট: ৩০ মে ২০২৩ ১৫:০৩
Share: Save:

পিৎজ়ার নাম শুনেই জিভে জল আসে অনেকের। মনখারাপের বিকেল থেকে সঙ্গীর সঙ্গে নৈশভোজ, পাতে পিৎজ়া থাকলে আর কিছু চাই না অনেকেরই। পকেট যদি গড়ের মাঠও হয়, তবু পিৎজ়া খাওয়ার জন্য মনটা আকুল হয়ে ওঠে। তবে পকেট ফাঁকা থাকলেও পিৎজ়া খাওয়ার পথে তা বাধা হয়ে দাঁড়াবে না। এখন মনের মতো পিৎজ়া খান, কিন্তু টাকা মৃত্যুর পরে পরিশোধ করলেও হবে। সম্প্রতি নিউ জ়িল্যান্ডের একটি পিৎজ়া সংস্থা এমন চমকপ্রদ ছাড় দিচ্ছে। সংস্থার টাকা পরিশোধের পদ্ধতি হল ‘আফটারলাইফ পে’। প্রথম ৬৬৬ জন গ্রাহক এই ছাড় পাবেন। যাঁরা এই বিশেষ ছাড় পেতে চান, তাঁদের একটি চুক্তিতে স্বাক্ষর করতে হবে। সেই চুক্তি মৃত্যুর পর টাকা পরিশোধের বিষয়টি লেখা থাকবে।

গ্রাহকদের কাছে বিষয়টা নিয়ে যাতে কোনও জটিলতা না তৈরি হয়, সে কারণে সংস্থার সিইও বেন কামিং বিস্তারিত ভাবে বর্ণনা করেছেন। যাঁরা এই বিষয়ে আগ্রহী, তাঁদের উইলে পিৎজ়ার দামটি ধরা থাকবে। ইতিমধ্যেই যাঁদের উইল তৈরি করা আছে, তাঁদের ক্ষেত্রে নতুন করে এক বার উইল বদলিয়ে পিৎজ়ার দামটি অন্তুর্ভুক্ত করা হবে। আলাদা করে কোনও বাড়তি টাকা কিংবা সুদও নেওয়া হবে না।

নিউ জিল্যান্ডের ক্রেতা সুরক্ষা দফতর অবশ্য বিষয়টি নিয়ে সরব হয়েছেন। কারণ এমন সুযোগ পেলে অনেকেই সেই পথে হাঁটবেন। অনেক ক্ষেত্রেই এটি আসক্তির কারণও হয়ে উঠতে পারে। তাই গ্রাহকদের সতর্ক করার জন্য বিভিন্ন প্রচারও চালানো হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pizza Newzeland Dead
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE