Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Rakhi Special

Online Rakhi Celebration: কর্মসূত্রে ভাই দূরে থাকে? অনলাইনেই কী ভাবে রাখি পালন করতে পারেন

সব সময়ে হাতে রাখি বাঁধার দূরত্বেই যে ভাই বা বোন থাকবে, এ রকম তো নাও হতে পারে। দূরে থেকেও উদ্‌যাপন করা যায় এই বিশেষ দিন।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ অগস্ট ২০২১ ১৬:১৪
Share: Save:

ছোটবেলা থেকেই ভাইয়ের হাতে এই বিশেষ দিনে রাখি বেঁধে এসেছেন। কিন্তু এখন ভাই কর্মসূত্রে শহরের বাইরে থাকে। তাই বলে কি দিনের আনন্দ মাটি হবে? পৃথিবী এখন ইন্টারনেটের কল্যাণে ‘গ্লোবালাইজড ভিলেজে’ পরিণত হয়েছে। তাই হার মেনে
যায় ভৌগোলিক দূরত্বও। ভাইয়ের কাছাকাছি না থেকেও অনলাইনের মাধ্যমে এই বিশেষ দিনটিকে সহজেই পালন করতে পারেন। জেনে নিন তারই কিছু উপায়।

ই-রাখি পাঠান

আপনি হয়তো হাতে করে রাখি পরাতে পারবেন না, তবে আপনার পছন্দ করা রাখি পৌঁছে যাবে আপনার ভাইয়ের কাছে। ইন্টারনেট থেকে পছন্দ করে ভাইয়ের ঠিকানায় ই-রাখি পাঠিয়ে দিন। পার্বণের দিনে ভাইয়ের হাতে জ্বলজ্বল করবে আপনার পাঠানো সেই রাখি।

প্রতীকী ছবি।

প্রতীকী ছবি।

ভিডিয়ো মেসেজ বা রিল

এখন সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো মেসেজ বা রিলের সংস্কৃতিতে মজেছেন অনেকেই। গান গাইতে পারলে ভাইয়ের জন্য কোনও ভাল গান গেয়ে ভিডিয়ো মেসেজ আপলোড করতে পারেন। না হলে কোনও গানের সঙ্গে ভাইকে উপলক্ষ করে রিলও তৈরি করতে পারেন। সোশ্যাল মিডিয়ার মধ্য দিয়েই আপনার ভাইয়ের কাছে পৌঁছে যাক বার্তা। আর সেটা চোখে পড়ুক সকলের।

ভিডিয়ো কল

ভাইয়ের সঙ্গে আড্ডা দেওয়ার মুহূর্তগুলি মনে পড়ছে? অসুবিধে কী, ভিডিয়ো কলে আড্ডা দিন। যদিও সেটা শারীরিক উপস্থিতির মতো এত সজীব নয়, তবুও উৎসবের দিনে ভাইয়ের সঙ্গে খানিকটা আনন্দ ভাগ করে নেওয়ার এর চেয়ে ভাল সুযোগ হতেই পারে না।

খাবার পাঠান

ভাই দূরে থাকে, কাজেই এই বিশেষ দিনে আপনার হাতের রান্না খাওয়া তার পক্ষে সম্ভব নয়। কিন্তু এখন মন ভাল করা খাবার পাঠানোর জন্য অনেক ফুড ডেলিভারি অ্যাপ রয়েছে। সেখান থেকেই ভাইয়ের রসনাতৃপ্তির জন্য মন ভাল করা খাবার অর্ডার করে পাঠিয়ে দিন ভাইয়ের ঠিকানায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rakhi Special Online Celebration
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE