Advertisement
০৫ মে ২০২৪
Shilpa Shetty

৪৮-এর শিল্পা যৌবন ধরে রাখতে খান ‘বিশেষ’ খাবার, বাড়িতে কী ভাবে বানাবেন সেটি?

ডায়েট ব্যতীত আরও একটি খাবার নিয়ম করে খান শিল্পা শেট্টি। আর সেটাই নাকি বয়স ধরে রাখতে সাহায্য করে শিল্পাকে। কী সেই বিশেষ খাবার?

image of Shilpa Shetty.

বলি অভিনেত্রী শিল্পা শেট্টি। ছবি:সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৭ অগস্ট ২০২৩ ১৮:২৬
Share: Save:

বলিউড অভিনেত্রী শিল্পা শেট্টির ফিটনেস অনুরাগীর সংখ্যা ক্রমশ বাড়ছে। এমন অনেকেই আছেন যাঁরা অভিনেত্রী শিল্পার ভক্ত নন, কিন্তু নায়িকার ফিটনেস তাঁদের অনুপ্রেরণা। ৪৮ বছরেও যে ভাবে নিজের বয়স ধরে রেখেছেন শিল্পা, তা সত্যিই প্রশংসনীয়। চেহারায় এতটুকু বয়সের ছাপ পড়তে দেননি তিনি। এখনও তাঁর চোখেমুখে, চেহারায় কিশোরীর লালিত্য। শিল্পার রূপলাবণ্য এবং সৌন্দর্যের নেপথ্যে অনেকাংশ জুড়ে রয়েছে শরীরচর্চা অভ্যাস। শিল্পাকে বড় পর্দায় দেখা যায় না অনেক দিন। পর্দায় নেই বলে নিজের যত্ন নিতে কখনও ভোলেননি তিনি। বরং ধারাবাহিক ভাবে এক ফিটনেস রুটিন মেনে চলেন শিল্পা।

শিল্পার ইনস্টাগ্রামের পাতা বলছে, নিয়ম করে যোগাসন করেন তিনি। জিমে কিংবা বাড়িতে, শিল্পার শরীরচর্চায় কোনও ফাঁকি নেই। তবে কিছু দিন আগেই পায়ে চোট পেয়েছিলেন নায়িকা। হুইলচেয়ারে বসেই হালকা কিছু ব্যায়াম করেন তিনি। তবে শুধু শরীরচর্চা নয়, খাওয়াদাওয়াতেও তাঁর সমান নজর। শিল্পার ডায়েটেও তাঁর ছিপছিপে চেহারার অন্যতম রহস্য।

পুষ্টিবিদের পরামর্শ মেনে ডায়েট করেন শিল্পা। সকাল থেকে রাত সেই ডায়েট মেনেই খাবার খান। তবে এই ডায়েট ব্যতীত আরও একটি খাবার নিয়ম করে খান তিনি। আর সেটাই নাকি বয়স ধরে রাখতে সাহায্য করে শিল্পাকে। কী সেই বিশেষ খাবার?

ওজন নিয়ন্ত্রণে রাখতে অনেকেই প্রোটিন বার খান। তবে শিল্পার পছন্দ কোকোনাট পিনাট বার। নারকেলে রয়েছে ভরপুর পরিমাণে ফাইবার। যা পেটের স্বাস্থ্য ভাল রাখতে সাহায্য করে। কোলেস্টেরলও নিয়ন্ত্রণে রাখে। বাদামে রয়েছে ভিটামিন বি৬ এবং ভিটামিন ই। এতে মনোস্যাচুরেটেড ফ্যাটও রয়েছে, যা হার্টের খেয়াল রাখে। কী ভাবে বানাবেন এই খাবার?

নারকেল কোড়া, গুড়, ঘি এবং বাদাম হল এর মূল উপকরণ। তাওয়ায় ঘি গরম করে তাতে গুড় দিয়ে ভাল করে গলিয়ে নিন। মিশ্রণটি আঠালো হয়ে এলে তাতে নারকেল কোড়া আর বাদাম ছড়িয়ে পাক দিতে থাকুন। হালকা বাদামি হয়ে এলে নামিয়ে বারের আকারে গ়ড়ে নিলেই হল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shilpa Shetty Bollywood
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE