Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Viral Picture

Picture Challenge: মুরগি ছানাদের আড়ালেই লুকিয়ে পাঁচটি পাতিলেবু! কত তাড়াতাড়ি খুঁজে বের করতে পারবেন?

এ বার সাপ নয়, ব্যাঙও নয়— খুঁজে বের করতে হবে লেবু। খোশমেজাজে থাকা মুরগি ছানাদের ভিড়ের মধ্যেই এদিক-ওদিক ছড়িয়ে ছিটিয়ে আছে।

দেখুন তো চ্যালেঞ্জ নিয়ে।

দেখুন তো চ্যালেঞ্জ নিয়ে।

সংবাদ সংস্থা
নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ জুলাই ২০২২ ১৯:০৩
Share: Save:

চোখের সামনে আছে। অথচ নেই! এমন তো মাঝে মধ্যেই হয়। দৃষ্টিবিভ্রমে সামনে থাকা জিনিসও দেখতে পাই না আমরা। কতটা মনঃসংযোগ থাকলে এমন ভুল হবে না! আপনারও কি এমন ভুল হতে পারে একটি ধাঁধার চ্যালেঞ্জ নিয়ে পরীক্ষা করে দেখতে পারেন।

চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছেন এক চিত্রশিল্পী। ইনস্টাগ্রামে তাঁর প্রোফাইলের নাম ডুডলফ। সেই প্রোফাইলেই একটি কার্টুন পোস্ট করেছেন তিনি। ক্যাপশনে লিখেছেন, ‘আপনারা কি পাঁচটি লেবু দেখতে পাচ্ছেন?’

ছবিটিতে গিজগিজ করছে শ’খানেক হলুদ রঙের গোলগাল মুরগি। লেবুর রঙও হলুদ। আকারে গোল। এক ঝলক দেখলে মনে হতে পারে আদৌ কি খুঁজে পাওয়া সম্ভব?

কিন্তু এ-ও এক রকম ধাঁধা। যে ধাঁধায় নিজের দৃষ্টি শক্তির পাশাপাশি মনসংযোগও পরখ করে নেওয়া যায়। ইন্টারনেটে এমন অনেক ধাঁধা ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে। কখনও পাহাড়ের গায়ে চিতাবাঘ খুঁজতে বলা হয়েছে, তো কখনও শ্যাওলা ধরা উঠোনে ব্যাঙ। ঘন জঙ্গলে সাপ খোঁজার চ্যালেঞ্জও নিয়েছি সেই তালিকায় নতুন সংযোজন এই ছবি।

পাঁচটি পাতিলেবু।

পাঁচটি পাতিলেবু।

আসলে পুরোটাই দৃষ্টি বিভ্রম। এই ছবিতেও সেই বিভ্রম হওয়ার সুযোগ রয়েছে। সেই ভ্রমকে কাটিয়ে লেবুগুলি খুঁজে বের করাই চ্যালেঞ্জ। সমাধানও রইল এ খানেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Viral Picture Photo Challenge
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE