• সায়নী ঘটক
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চল্লিশে চমৎকার

arpita chatterjee
উদ্‌যাপনের দিনগুলির জন্য অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় সেট করে দিলেন লুকবুক

Advertisement

উৎসবের মরসুমে খানিক বিরতি আপাতত, তবে সামনেই আসছে বিয়ের মরসুম। পার্টি হোক কিংবা বিয়েবাড়ি, শীতকাল আসন্ন মানেই সাজো সাজো রব। কমবয়সিরা কী ভাবে সাজবেন, তা নিয়ে আলোচনা অঢেল। তবে যে নারীরা চল্লিশ ছুঁয়েছেন বা পেরিয়ে গিয়েছেন, তাঁদের সাজ-সুলুক তেমন চোখে পড়ে না। উদ্‌যাপনের দিনগুলির জন্য অভিনেত্রী অর্পিতা চট্টোপাধ্যায় সেট করে দিলেন লুকবুক।

সেই ট্র্যাডিশন সমানে চলেছে

উপলক্ষ যদি হয় কোনও পার্বণ বা শুভ অনুষ্ঠান, তা হলে মধ্যচল্লিশরা অনায়াসে ভরসা করতে পারেন সিল্কের সনাতনী সাজে। টিপিক্যাল জর্জেট কিংবা শিফন এই বেলা বাদ দিন ওয়ার্ড্রোব থেকে। আর বেছে নিন সিল্কের যে কোনও আধুনিক ভ্যারাইটি। অর্পিতা যেমন পরেছেন পেস্তা রঙের সফট বেনারসি, তাতে অ্যান্টিক গোল্ড অ্যান্ড সিলভার ডিটেলিং। সঙ্গে সাবেকি সোনা কিংবা ভারী কস্টিউম জুয়েলারি। আর আলগা খোঁপায় একটু সাদা ফুলের ছোঁয়া। অনুষ্ঠান সকালের হলে সিল্কের বদলে বেছে নিতে পারেন ঢাকাই বা রঙিন হ্যান্ডলুমও।

মিক্স অ্যান্ড ম্যাচ

ফিটিং ও ম্যাচিংয়ের ধারণা এখন বিলুপ্তির পথে। তাই ইন্দো-ওয়েস্টার্ন পোশাক বাছার সময়ে মাথায় রাখুন নিজের বডি টাইপ এবং কোন রং ভাল ক্যারি করতে পারেন আপনি। রেড অ্যান্টি ফিটেড ওয়ান শোল্ডার্ড কাফতান যেমন অর্পিতার লুকে এনে দিয়েছে আভিজাত্য। এ ক্ষেত্রে অ্যাকসেসরি রাখুন মিনিম্যাল। অভিনেত্রী যেমন সাজ সম্পূর্ণ করেছেন শুধু একটি ভারী নেকপিস দিয়েই। মধ্যচল্লিশের বর্ধিত মেদ বা গড়নে বয়সের ছাপ ঢেকে দিতে পারে ইন্দো-ওয়েস্টার্ন স্টাইলিং। কাফতান ছাড়া ফিট অ্যান্ড ফ্লেয়ার ড্রেসের ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। লেগিংস ছাড়াও সংগ্রহে রাখুন কয়েকটি কনট্রাস্টিং পালাজ়ো ও স্কার্ট। একরঙা পোশাকের সঙ্গে কখনও রঙিন জ্যাকেট, কখনও দোপাট্টা বা স্কার্ফ দিয়ে স্টাইলিং করুন। একরঙার বদলে কালার-ব্লক্‌ড ডিজ়াইন বা ট্রেন্ডি প্রিন্টসও বাছতে পারেন।

অর্পিতা পরেছেন পেস্তা রঙের সফট বেনারসি

অল ‘ব্রাইট’ অন দি ওয়েস্টার্ন ফ্রন্ট

শীতকাল এলে পার্টির ধাঁচ অনুযায়ী অনেকেই পরতে পছন্দ করেন বিভিন্ন ধরনের ওয়েস্টার্ন আউটফিট। বয়স বেড়েছে বলে যাঁরা এথনিকেই বেশি অভ্যস্ত, তাঁরা ছক ভেঙে বেরোন। ব্লু অফ শোল্ডার্ড ম্যাক্সি ড্রেসে ঝলমল করছে অর্পিতার আত্মবিশ্বাস। অফ শোল্ডারে অস্বস্তি হলে এই ধরনেরই নুডল স্ট্র্যাপ লং ড্রেস বেছে নিতে পারেন। তবে আত্মবিশ্বাসের অভাব হলে, সঙ্গে স্টাইলিশ শ্রাগ নিতে পারেন। উচ্চতা মাঝারি হলে র‌্যাপ অ্যারাউন্ড মিডি ড্রেস বাছতে পারেন। নেকপিস বা স্টেটমেন্ট রিং দিয়ে সম্পূর্ণ করুন সাজ।

(ছবি: আশিস সাহা, মেকআপ: অনিরুদ্ধ চাকলাদার, স্টাইলিং: সুমিত সিংহ, শাড়ি: কালারোসো, ব্লাউজ়: ভি-কাট 
ড্রেস: দেব আর নীল, জুয়েলারি: আভামা জুয়েলার্স
লোকেশন অ্যান্ড হসপিটালিটি: ভিভান্তা)

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন