Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

Relationship: সঙ্গী এক শহরে, আর আপনি অন্য কোথাও? কী ভাবে যত্নে রাখবেন সম্পর্ক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ৩০ জুন ২০২১ ১৮:৩৬
কত ঘণ্টা একসঙ্গে কাটাচ্ছেন, সে কথা ভেবে মন খারাপ করবেন না।

কত ঘণ্টা একসঙ্গে কাটাচ্ছেন, সে কথা ভেবে মন খারাপ করবেন না।
ফাইল চিত্র

অতিমারির এই সময়ে প্রেমে আসছে নিত্য নতুন বাধা। কখনও এক শহরে থেকেও দেখা হচ্ছে না। আর আলাদা শহর কিংবা দেশে থাকলে তো কথাই নেই। কবে দেখতে পাওয়া যাবে আবার সঙ্গীকে, কে জানে সে কথা!

এই সময়ে নানা ভাবনা আসে মনের মধ্যে। একে সম্পর্ক রাখতে হবে গুছিয়ে, আবার নিজেকেও ভাল রাখতে হবে একার চেষ্টায়। এ কাজ তো সহজ নয়। তবে স্বস্তিতে থাকার সহজ উপায় হল, এর মধ্যে সম্পর্কে নতুননত্ব বজায় রাখা। কিন্তু কী ভাবে তা করবেন?

কয়েকটি উপায় বলা রইল এখানে।

Advertisement
মাঝেমধ্যে ভিডিয়ো কলও করে নিন।

মাঝেমধ্যে ভিডিয়ো কলও করে নিন।
ফাইল চিত্র


১) কিছু নিয়ম পালন করুন। যাতে একে-অপরকে সময় দিতে পারেন। আবার কারওই অন্যের জন্য অপেক্ষা না করতে হয়। সময় ধরে ফোন করুন। গল্প হোক সেখানে। আবার মাঝেমধ্যে ভিডিয়ো কলও করে নিন।

২) একসঙ্গে কয়েকটি কাজ করাই যায়। হ্যাঁ, দূরে থেকেও। যেমন কোনও একটি সন্ধ্যায় একসঙ্গে সিনেমা দেখার ব্যবস্থা করে ফেলুন। যদি সঙ্গী থাকেন বিদেশে, তাতেও এ কাজ অসম্ভব নয়। কোনও একটি ছবি বেছে নিন। যে যাঁর বাড়ি থেকেই দেখতে পারেন অনলাইনে। কোনও দিন নৈশভোজও এভাবেই সারা যায় একসঙ্গে।

৩) কত ঘণ্টা একসঙ্গে কাটাচ্ছেন, সে কথা ভেবে মন খারাপ করবেন না। বরং কেমন কাটছে সেই সব সময়, তা ভেবে দেখুন। মন ভাল থাকবে। আবার সম্পর্কও সতেজ হবে।

৪) সঙ্গে করতে পারেন আর একটি কাজ। চিঠি। সেকেলে মনে হচ্ছে? আদতে তা নয়। আপনার হাতের লেখা যখন দূরে প্রেমিকার কাছে পৌঁছবে, তাঁর কিন্তু মন ভাল করবে সেই চিঠি। ভেবে দেখতে পারেন, পুরনো অভ্যাসে ফিরলে কেমন হয়!

আরও পড়ুন

Advertisement