Advertisement
০৩ মার্চ ২০২৪
love

Relationship: নতুন সঙ্গী কি অত্যাচারও করতে পারেন? কোন দিকে নজর দেবেন

সকলেরই নিজস্ব পদ্ধতি থাকে পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলার। তাই বলে কি বুঝে নেওয়া সম্ভব যে সঙ্গী পরবর্তীকালে অত্যাচারও করতে পারেন কিনা?

সঙ্গীর পছন্দমতো কোনও কাজ না করলে কি বারবার তা নিয়ে কথা বলেন?

সঙ্গীর পছন্দমতো কোনও কাজ না করলে কি বারবার তা নিয়ে কথা বলেন? ফাইল চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৯ জুন ২০২১ ১৯:৩৬
Share: Save:

নতুন সম্পর্ক কেমন হবে, তা জানা থাকে না। তবে কিছু কথা বুঝে নেওয়ার চেষ্টা করে সকলেই। যাতে পরে কষ্ট পেতে না হয়। কিন্তু কী ভাবে শুরুতেই বোঝা সম্ভব যে, সেই সম্পর্ক গড়াবে কোন দিকে?

এ কাজ কঠিন। তবে সকলেরই নিজস্ব পদ্ধতি থাকে পরিস্থিতির সঙ্গে মানিয়ে চলার। তাই বলে কি বুঝে নেওয়া সম্ভব যে সঙ্গী পরবর্তীকালে অত্যাচারও করতে পারেন কিনা?

অসম্ভবও নয়।

চোখ-কান খোলা রেখে চলতে হবে। তাঁর বিভিন্ন আচরণের কারণ বুঝতে হবে। কোন ধরনের কাজ দেখলে বুঝতে হবে যে, আগামী দিনে সমস্যা হতে পারে?

নিজের জীবনের অনেক কিছুই লুকিয়ে রাখেন কি সঙ্গী?

নিজের জীবনের অনেক কিছুই লুকিয়ে রাখেন কি সঙ্গী? ফাইল চিত্র

১) সঙ্গীর পছন্দমতো কোনও কাজ না করলে কি বারবার তা নিয়ে কথা বলেন? বোঝাতে চান যে সে কাজ ভুল হয়েছে? তবে মানিয়ে নেওয়ার ক্ষমতা তাঁর মধ্যে কমই আছে। এ বিষয়ে সতর্ক হওয়া জরুরি।

২) অল্পেই রেগে যান? এমন মানুষের সঙ্গে সম্পর্ক গড়ার সময়ে এগোতে হবে সাবধানে। যদি একটু অন্য রকম কিছু দিখলেই তিনি রাগ প্রকাশ করেন, তবে আগামী দিন আরও কঠিন হতে পারে।

৩) নিজের জীবনের অনেক কিছুই লুকিয়ে রাখেন কি সঙ্গী? সব কথা আপনার সঙ্গে ভাগ করে নেন না? এত লুকোচুরির কারণ জানার চেষ্টা করা অবশ্যই জরুরি।

আগামী দিনে এই সব ঘটনাই সম্পর্কের মধ্যে সমস্যা তৈরি করতে পারে। তা বেশি এগোতে দিলে অনেক ক্ষেত্রে মানসিক বা শারীরিক অত্যাচারের কথাও শোনা যায়। ফলে প্রথম ধাপেই সাবধান হওয়া জরুরি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE