Advertisement
০২ মে ২০২৪
police

Inspirational story: কঠিন রোগে আক্রান্ত, দুই ছাত্রের আইপিএস হওয়ার স্বপ্ন সত্যি করল পুলিশ দফতর

বড় হয়ে আইপিএস হতে চায়। কিন্তু শরীরে বাসা বেঁধেছে কঠিন রোগ। দুই ছাত্রের স্বপ্ন পূরণ করতে এগিয়ে এল বেঙ্গালুরু পুলিশ।

মহম্মদ ও মিলিতেশ।

মহম্মদ ও মিলিতেশ। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২২ জুলাই ২০২২ ১৬:২৭
Share: Save:

দু’চোখে আইপিএস হওয়ার স্বপ্ন। বড় হয়ে দেশের জন্য কাজ করতে চায় তাঁরা। কিন্তু সে স্বপ্ন বাস্তবে পরিণত হতে অপেক্ষা করতে হবে বেশ কয়েকটি বছর। কারণ দু’জনেই সবে মাত্র নবম শ্রেণি। লক্ষ্যে পৌঁছতে এখনও পাড়ি দিতে হবে অনেকটা পথ। কিন্তু জীবন কি সে সময় তাঁদের দেবে? কৈশোরেই দুরারোগ্য আক্রান্ত দু’জন। তাই স্বপ্নকে ছুঁয়ে দেখতে সাহায্যের হাত বাড়িয়ে দিল বেঙ্গালুরু পুলিশ। কিছু ক্ষণের জন্য হলেও দুই কিশোরের স্বপ্নপূরণ হতে দেখল বেঙ্গালুরু।

আরও পড়ুন:

এ দিন বেঙ্গালুরুর দক্ষিণ-পূর্ব বিভাগের ডেপুটি পুলিশ কমিশনার সিকে বাবা একটি ছবি নেটমাধ্যমে ভাগ করে নিয়েছেন। সেই ছবিতে পুলিশ কমিশনারের পোশাক পরা দু’জন কিশোরকে দেখা যাচ্ছে। মিলিতেশ ও মহম্মদ সলমন। দুজনেরই বয়স ১৩। কয়েক ঘণ্টার জন্য তারা পুলিশ কমিশনারের চেয়ারে বসেছিল। ওই কিশোরদের হাসিমুখ বলে দিচ্ছিল তারাও ঠিক কতটা খুশি। বেঙ্গালুরুর ডিএসপি জানিয়েছেন, ‘‘এই দুই কিশোর কঠিন রোগের সঙ্গে লড়াই করছে। আমরা শুধু তাদের ইচ্ছাকে বাস্তবে পরিণত করতে ছোট ভূমিকা পালন করেছি। যদিও মাত্র কয়েক ঘণ্টার জন্য। তবুও তাদের হাসিমুখ কর্মজীবনের অন্যতম সেরা প্রাপ্তি।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

police IPS bengaluru
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE