Advertisement
২৮ ফেব্রুয়ারি ২০২৪
Bizarre

বড়দিনের শুভেচ্ছাবার্তা বদলে গেল আতঙ্কে, হাসপাতাল থেকে রোগীদের জন্য এল এমন কোন সঙ্কেত?

বড়দিন উপলক্ষে হাসপাতাল থেকে আসা শুভেচ্ছাবার্তা হঠাৎ কেন বদলে গেল আতঙ্কে?

শুভেচ্ছাবার্তা যখন বিভীষিকা।

শুভেচ্ছাবার্তা যখন বিভীষিকা। ছবি- সংগৃহীত

সংবাদ সংস্থা
ব্রিটেন শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২২ ১৩:৫৭
Share: Save:

বিশ্বের সব দেশেই যে কোনও উৎসবের আগে শুভেচ্ছাবার্তা পাঠানোর রীতি রয়েছে। ব্রিটেনের একটি হাসপাতাল থেকেও তাদের কাছে পরিষেবা পেয়েছেন এমন রোগীদেরও শুভেচ্ছাবার্তা পাঠানো হয়েছিল। কিন্তু সেই শুভেচ্ছাবার্তা পেয়ে মাথায় আকাশ ভেঙে পড়েছিল তাঁদের। কিন্তু কী এমন লেখা ছিল তাতে? রোগীদের ফোনে বড়দিনের শুভেচ্ছা ‘মেরি ক্রিসমাস’-এর বদলে লেখা ছিল ‘মারণ ক্যানসারে আক্রান্ত’। যা দেখে হাড় হিম হয়ে গিয়েছিল তাঁদের।

অস্ত্রোপচারের পর ভাল কিছু শোনার আশায় থাকেন বহু রোগী এবং তাঁদের পরিবার। চিকিৎসকদের তরফে প্রাথমিক ভাবে অস্ত্রোপচারটি সফল হয়েছে কি না, তা বলা হলেও নিশ্চিত হওয়ার জন্য অস্ত্রোপচারে বাদ দেওয়া শরীরের ভিতরকার অংশটিতে আদৌ মারণরোগ বাসা বেঁধেছে কি না দেখার জন্য ‘বায়োপসি’ করা হয়। সেই পরীক্ষার ফল প্রাথমিক ভাবে ফোনে মেসেজের মাধ্যমে পাঠানো হয়। যত ক্ষণ না ফলাফল জানা যায়, স্বাভাবিক ভাবেই আতঙ্কে থাকেন রোগীর পরিবারের মানুষজন।

এমন সময় রোগীর ফোনে এমন বার্তা পাঠানোয় স্বভাবতই ত্রস্ত সকলে। রোগীদের মধ্যে কেউ লিখেছেন, “এ কেমন ধরনের মজা?” সামান্য জ্বর-সর্দি নিয়ে হাসপাতালে যাওয়া রোগীরাও হতবাক। ক্যানসার হতে পারে এমন সম্ভাবনাও নেই যাঁদের, তাঁদের কাছে এমন বার্তা পৌঁছনোয় রাতের ঘুম উড়ে গিয়েছিল সকলেরই।

যদিও ঘটনা নজরে পড়তেই হাসপাতাল কর্তৃপক্ষের পক্ষ থেকে ক্ষমা চেয়ে নতুন করে শুভেচ্ছাবার্তা পাঠানো হয়েছে। এই পুরো বিষয়টি যে হেতু কম্পিউটার পরিচালিত, তাই যান্ত্রিক ত্রুটির জন্য নিঃশর্ত ক্ষমা চেয়ে নিয়েছেন হাসপাতাল কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE