Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ নভেম্বর ২০২১ ই-পেপার

Food Vendor Kid: এত সস্তা খাবার! কিশোর বিক্রেতার প্রস্তাবে হতবাক নিত্যযাত্রীরা

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৫ সেপ্টেম্বর ২০২১ ১৯:১৫
‘‘প্রকাশের পর থেকেই নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে কিশোরের ভিডিয়ো।’’

‘‘প্রকাশের পর থেকেই নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে কিশোরের ভিডিয়ো।’’

প্রতি দিন কত রকমের খাবারের ছবি নেটদুনিয়ায় জনপ্রিয় হয়ে যায়। তার কোনওটার প্রণালী, কোনওটার চেহারা খাদ্যরসিকদের মন ছুঁয়ে যায়। কিন্তু একটা খাবারের সঙ্গে যদি মিশে যায় তীব্র অভাবের সঙ্গে লড়াইয়ের গল্প, তা হলেও যে সেই ছবি নেটমাধ্যমে ভাইরাল হতে পারে, তা হালে প্রমাণিত হল।

সম্প্রতি আমদাবাদের মণিনগর রেলস্টেশন চত্বরে এক কিশোরকে দই-কচুরি বিক্রি করতে দেখা গিয়েছে। ইনস্টাগ্রামে সেই ভিডিয়ো প্রকাশ করেছেন জনৈক ব্যক্তি। সঙ্গে লিখেছেন, ‘কিশোরটিকে সাহায্য করুন। মাত্র ১৪ বছর বয়স। ওর পরিবারের আর্থিক অবস্থা খারাপ। তাই পরিবারের প্রয়োজনে ও দই-কচুরি বিক্রি করছে। তাও মাত্র ১০ টাকায়।’

Advertisement

প্রকাশের পর থেকেই নেটদুনিয়ায় ভাইরাল হয়েছে কিশোরের ভিডিয়ো। কেউ কেউ বলেছেন, ওকে আগেও স্টেশন চত্বরে দেখা গিয়েছে। তখন কিশোরটি তার বাবাকে দই-কচুরি বিক্রির কাজে সাহায্য করত। কেউ কেউ বলেছেন, ওর তৈরি দই-কচুরি অসাধারণ।

কিন্তু সবচেয়ে বেশি আলোচনায় এসেছে কিশোরের বিক্রি করা পদটির দাম। মাত্র ১০ টাকায় কী করে সে ওই পদটি খাওয়াচ্ছে, তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন অনেকেই। কেউ কেউ প্রশ্ন তুলেছেন, এত কম দামে বিক্রি হওয়া খাবার থেকে কতটুকুই বা লাভ থাকে কিশোরটির!

নেটমাধ্যমে যে অ্যাকাউন্টটি থেকে কিশোরটির ভিডিয়োটি প্রকাশ করা হয়েছে, সেখান থেকে এর আগেও আমদাবাদের বহু খাবার বিক্রেতার ভিডিয়ো হাজির করা হয়েছিল। কিন্তু এই ১৪ বছরের কিশোরের ভিডিয়ো ইতিমধ্যেই যেমন বিপুল জনপ্রিয়তা পেয়েছে এবং তার লড়াইয়ের গল্প সকলকে আবেগপ্রবণ করে তুলেছে, তা বিরল।

আরও পড়ুন

Advertisement