Advertisement
০১ মে ২০২৪
Balloon Dog

জেফ কুন্সের ‘বেলুন ডগ’ ভাস্কর্য ভেঙে চৌচির দর্শকের হাতে! দাম ছিল ৩৪ লক্ষ টাকা

মায়ামি শহরে ‘আর্ট উইনউড’ শিল্পমেলায় প্রদর্শিত হয়েছিল আমেরিকার শিল্পী জেফ কুন্সের ‘বেলুন ডগ’। সেখানেই ভেঙে গেল ভাস্কর্যটি!

image of Jeff Koons’s iconic Balloon Dog sculpture

ভাস্কর্যটি বানাতে খরচ হয়েছিল ৪২ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪ লক্ষ টাকা)। ছবি: সংগৃহীত।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ১৪:৩৯
Share: Save:

ফ্লোরিডার মায়ামি শহরে আর্ট উইনউড শিল্পমেলায় প্রদর্শিত হয়েছিল মার্কিন শিল্পী জেফ কুন্সের ভাস্কর্য ‘বেলুন ডগ’। এক মহিলা দেখতে গিয়ে ভেঙে চূর্ণ বিচূর্ণ হয়ে গেল সেটি।

ভাস্কর্যটি বানাতে খরচ হয়েছিল ৪২ হাজার ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ৩৪ লক্ষ টাকা)। শিল্পী স্টিফেন গ্যামসন ছিলেন ঘটনাটির প্রত্যক্ষদর্শী। তিনি বলেছেন, এক মহিলা তাঁর আঙুল দিয়ে ৩৮ সেন্টিমিটার লম্বা নীল চিনামাটির ভাস্কর্যটি টোকা দিয়েছিলেন এবং এর পরেই ভাস্কর্যটি মাটিতে পড়ে গিয়ে ভেঙে যায়। স্টিফেন জানান, তিনি প্রথমে ভেবেছিলেন এই পুরো ঘটনাটিই অনুষ্ঠানেরই বিশেষ একটি অংশ।

ভাস্কর্যটি উপস্থাপনকারী বেল-এয়ার ফাইন আর্ট গ্যালারির কর্মী সেড্রিক বোয়েরো এই ঘটনার জন্য ক্ষমা চেয়েছেন। ভাস্কর্যটির বিমা করানো ছিল। আপাতত একটি বাক্সে ভাস্কর্যটির সব ক’টি টুকরো খুব সাবধানে রাখা হয়েছে।

ইতিমধ্যেই এই টুকরোগুলি কেনার প্রস্তাব দিয়েছেন স্টিফেন গ্যামসন। কারণ তিনি বিশ্বাস করেন যে, এটির মূল্য এখনও তার আগের অবস্থানেই রয়েছে। জেফ কুন্স বছরের পর বছর ধরে বিভিন্ন আকার এবং রঙের মাধ্যমে ভাস্কর্যটি তৈরি করেছিলেন। এই ঘটনাটির পর তিনি এখনও কোনও মন্তব্য করেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Balloon Dog Miami
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE