Advertisement
২৫ এপ্রিল ২০২৪
WhatsApp

WhatsApp and iPhones: অক্টোবর থেকে কিছু ফোনে বন্ধ হয়ে যেতে পারে হোয়াটসঅ্যাপ! আপনার ফোন কি রয়েছে সেই তালিকায়

আপনার আইফোনটিও কি পুরনো সফটওয়্যারে চলছে? তা হলে অবিলম্বে ফোনটি আপডেট করুন।

আইফোনের নতুন মডেলগুলিতে আইওএস ১০ এবং আইওএস ১১ থেকে উন্নততর সফটওয়্যার ব্যবহার করা হয়।

আইফোনের নতুন মডেলগুলিতে আইওএস ১০ এবং আইওএস ১১ থেকে উন্নততর সফটওয়্যার ব্যবহার করা হয়। ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২২ ১৫:৫৯
Share: Save:

২৪ অক্টোবর থেকে আইফোনের বেশ কিছু মডেলে আর ব্যবহার করা যাবে না হোয়াটসঅ্যাপ। এমনই আশঙ্কার কথা প্রকাশ করেছে সংস্থার একাংশ। যদিও হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষের তরফে এ নিয়ে নির্দিষ্ট ভাবে এখনও কোনও ঘোষণা করা হয়নি।

এই পরিষেবাটি আইওএস ১০ এবং আইওএস ১১ সফটওয়্যারে চলা আইফোনগুলির ক্ষেত্রে বন্ধ করার কথা ভাবছে সংস্থা। আপনার আইফোনটিও কি পুরনো সফটওয়্যারে চলছে? তা হলে অবিলম্বে ফোনটি আপডেট করা জরুরি হয়ে পড়তে পারে।

যাঁরা আইফোনের নতুন মডেলগুলি ব্যবহার করছেন, তাঁদের ক্ষেত্রে চিন্তার কোনও কারণ নেই। আইফোনের নতুন মডেলগুলিতে আইওএস ১০ এবং আইওএস ১১ থেকে উন্নততর সফটওয়্যার ব্যবহার করা হয়। তবে আইফোন ৫ ও আইফোন ৫সি, এই দু’টি মডেল ব্যবহারকারীদের সমস্যায় পড়তে হতে পারে।

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

সম্প্রতি হোয়াটসঅ্যাপের সব ক’টি সংস্করণে মেসেজের প্রতিক্রিয়ায় ‘ইমোজি রিঅ্যাকশন’ দেওয়ার ব্যবস্থা চালু করেছেন মেটা কর্তৃপক্ষ। নির্দিষ্ট বার্তাকে বেশ কিছু ক্ষণ ছুঁয়ে থাকলেই পর্দায় ভেসে উঠবে হরেক রকম ইমোজির বিকল্প।

শুধু তা-ই নয়, আরও বদল আনার কথাও চিন্তাভাবনা করছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। কোনও হোয়াটসঅ্যাপ গ্রুপের সদস্য যদি গ্রুপ ছেড়ে বেরিয়ে যেতে চান, তবে সেই গ্রুপের মধ্যে কোনও রকম বার্তা আসবে না। গ্রুপে উপস্থিত বাকি সদস্যরাও জানতে পারবেন না, কে বেরিয়ে গিয়েছেন। শুধু মাত্র সেই গ্রুপের অ্যাডমিন এই বিষয়ে অবগত হবেন। শীঘ্রই এমন পরিষেবা আনতে চলেছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। আপাতত ‘হোয়াটসঅ্যাপ ডেস্কটপ’-এ বিটা সংস্করণে এই বদল আনার কথা ভাবছে হোয়াটসঅ্যাপ সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

WhatsApp iphone
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE