Advertisement
০৩ মে ২০২৪
Cyber Crime

ব্যাঙ্ক থেকে উধাও ৭৭ হাজার টাকা! অনলাইনে দুধ কিনে আর্থিক প্রতারণার শিকার তরুণী

অনলাইনে দুধের প্যাকেট কিনে ৭৭ হাজার খোয়ালেন বেঙ্গালুরুর বাসিন্দা সোফিয়া নামে এক মহিলা। স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

দুধ কিনে বিপাকে তরুণী।

দুধ কিনে বিপাকে তরুণী। ছবি: সংগৃহীত।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২৪ ১৬:১৬
Share: Save:

অনলাইনে জিনিসপত্র কেনার সুবিধা যেমন রয়েছে, তেমনই রয়েছে ঝুঁকি। সম্প্রতি এক ঘটনা সেটাই যেন আরও স্পষ্ট করে দিল। অনলাইনে দুধের প্যাকেট কিনে ৭৭ হাজার খোয়ালেন বেঙ্গালুরুর বাসিন্দা সোফিয়া নামে এক মহিলা। স্থানীয় থানায় অভিযোগ দায়ের করেছেন তিনি।

অনলাইনে একটি সংস্থা থেকে নিয়মিত দুধের প্যাকেট কিনতেন তিনি। কিন্তু এ দিন যে দুধ কিনেছিলেন, সেটা টাটকা ছিল না। দুধের প্যাকেটটি ফেরত দেবেন বলে সংস্থার ক্রেতা পরিষেবা বিভাগে ফোন করেন সোফিয়া। ফোনে এক ব্যক্তি সোফিয়াকে সংস্থার আধিকারিক হিসাবে পরিচয় দেন। সোফিয়ার সমস্যার কথা শুনে ওই ব্যক্তি জানান, এই মুহূর্তে নতুন দুধের প্যাকেট দেওয়া সম্ভব নয়। তবে টাকা ফিরিয়ে দেওয়া হবে। সোফিয়াকে তাঁর ইউপিআই আইডি হোয়াট্স অ্যাপে দিতে বলা হয়।

অনলাইনে টাকা আদান-প্রদানের বিষয়ে সোফিয়া একেবারেই সড়গ়়ড় নন। তাই যা যা করতে বলা হয়েছিল, বিশ্বাস করে প্রতিটি ধাপ মেনে চলেন। শেষে সোফিয়াকে জানানো হয়, ২৪ ঘণ্টার মধ্যে দুধের দাম তাঁর ব্যাঙ্ক অ্যাকাউন্টে চলে যাবে। সেটা জানার পর আশ্বস্ত হয়েছিলেন সোফিয়া। কিন্তু কিছু ক্ষণ পরেই টাকা ঢোকার বদলে টাকা কেটে নেওয়ার একটি মেসেজ ঢোকে তাঁর মোবাইলে। ব্যাঙ্ক অ্যাকাউন্ট থেকে ৭৭ হাজার টাকা উধাও হয়ে যেতে দেখে মাথায় আকাশ ভেঙে পড়ে সোফিয়ার। উপায়ান্তর না দেখে পুলিশের দ্বারস্থ হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cyber Crime
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE