- পুজোয় আবার সান্তাক্লজ হয় নাকি!

- সব হয়, সব হয়... হওয়ালেই হয়।

- আচ্ছা! তা ক’টা জামা - জুতো হল?

- এই তো! কেনাকাটি চলছে। আরও হবে। অনেকগুলো হবে...

- কিন্তু আর কদিন পরেই তো পুজো! আর কবে শপিং করবি?

- সান্তাক্লজের পার্টটা বাদ দিলে, বাকি কথোপকথনটা প্রত্যেকটা বাঙালি পরিবারেই খুব চেনা। কলকাতার সেপ্টেম্বর-অক্টোবর মাসে, ঘরের দেওয়ালে কান পাতলে এই কথাগুলো কানে আসবেই। কলকাতায় এই সময়টা মানেই বাতাসে হিমেল হাওয়া। আর পুজো পুজো গন্ধ। সেই সঙ্গে নতুন জামা-কাপড় কেনার হিড়িক। পরিবারের সব্বাই মিলে দেদার জমজমাটি আড্ডা। বছরের সারাটা সময়ে আর বাদ-বাকি শহরগুলির থেকে কলকাতার পুরনো বনেদি পরিবারকে খুব ভিতর থেকে না দেখলে সেভাবে আলাদা করা যায় না। কিন্তু সময় যত দূর্গা-পুজোর দিকে এগোতে থাকে. তত যেন সবকিছু পাল্টে যায়। হাজারটা প্ল্যানিং, কাজের তাড়া আরও কত কি!

পুজোর এই চারটে দিনের জন্য প্রত্যেক বাঙালিই অপেক্ষা করে। আর তার ঢের আগে থেকে শুরু হয় প্রস্তুতি। কোনটা ট্রেন্ড, কোনটা না, কোথা থেকে কিনলে সস্তা পড়বে, কোথায় ভাল কালেকশন এসেছে - আরও কত্ত কী! কিন্তু বাঁধ সাধে সেই সময়। প্রথমত দিনের ব্যস্ত রুটিনের শেষে এসে কেউই চায় না ভিড় ঠেলে শপিং করতে। দ্বিতীয়ত, প্রতিদিন সপরিবারে শপিং করাটা শুধু কষ্টকরই নয়, দুঃসাধ্যও বটে।

তা হলে উপায়!

উপায় সেই একটাই। অনলাইন মার্কেটিং। ২০১৮ সালে দাঁড়িয়ে জামা-জুতো, মেক আপ- কিট থেকে বাড়ির পর্দা, বেডশিট, কোনটা পাবেন না অনলাইনে? কিন্তু প্রশ্নটা হল, কোথা থেকে কিনবেন? হাজারো ওয়েবসাইট-এর ভিড়ে ঠিক কোথায় মিলবে আপনার মনপসন্দ পুজো আইটেম!

পুজো ফ্যাশনের ঠিকানা সেই একটাই - মিন্ত্রা! আমরা নয়, বলছে স্বয়ং ফেলু মিত্তির। সত্যজিৎ রায়ের সৃষ্টি, বাঙালির চোখে দেখা সেরা গোয়েন্দা। যার মগজাস্ত্র সমানে সমানে টক্কর দিতে পারে বিদেশ বিভুঁইয়ের শার্লক হোমস্-কেও। তিনিই এবার সপরিবারে দুর্গাপুজোর শপিং সেরেছেন মিন্ত্রা থেকে। কি, বিশ্বাস হচ্ছে না? তা হলে দেখে নিন নিজের চোখেই -

শুধুমাত্র ফ্যাশনই নয়। মিন্ত্রায় আপনি পেয়ে যাবেন এই পুজোতে আপনার দরকারি সমস্ত জিনিস। নতুন কালেকশন থেকে ট্রেন্ডিং ফ্যাশন, মেক-আপ কিট থেকে ঘর সাজানোর টুকিটাকি। কি নেই মিন্ত্রায়। সেই সঙ্গে রয়েছে পুজোর জন্য আকর্ষণীয় অফারও। এক্কেবারে যেন পুজোর সান্তাক্লজ। এক ক্লিকেই কেল্লা ফতে।

তা হলে আর দেরি কেন। আজই চলে আসুন মিন্ত্রার পুজো স্টোর-এ আর সেরে ফেলুন আপনার পুজোর কেনাকাটি।