Advertisement
০৫ মে ২০২৪
Motivation

Inspirational Story: লকডাউনে চাকরি খুইয়েছেন! আচার বিক্রি করেই লাখ লাখ টাকার মালিক বাঙালি তরুণী

স্ট্যাটিসটিক্স নিয়ে স্নাতক স্তরে পড়াকালীন একটি বেসরকারি সংস্থায় চাকরিতে যোগ দেন সমীরা।

ছবি: সংগৃহীত

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১২ মে ২০২২ ১৬:৩৬
Share: Save:

কিছু করে দেখানোর ইচ্ছে, অদম্য জেদ আর নিজের প্রতি আত্মবিশ্বাস থাকলে সব কিছু করা যায়। তার অন্যতম উদাহরণ বাংলাদেশের বগুড়ার তরুণী সমীরা সামছাদ। স্ট্যাটিসটিক্স নিয়ে স্নাতক স্তরে পড়াকালীন একটি বেসরকারি সংস্থায় চাকরিতে যোগ দেন সমীরা। কিন্তু সেই সময় করোনার গ্রাসে গোটা পৃথিবী। বেকারত্বের হার ক্রমশ বাড়ছে। বিভিন্ন সংস্থাগুলিও কর্মী ছাঁটাইয়ের প্রক্রিয়া শুরু করে দিয়েছে তত দিনে। সেই পরিস্থিতি কাজ হারান সমীরা। মাথায় আকাশ ভেঙে পড়ে। কী ভাবে সব কিছু সামলাবেন বুঝতে পারছিলেন না।

হঠাৎই এক দিন বাড়িতে আমের আচার তৈরি করেন সমীরা। সেই আচারের ছবি ফেসবুকেও দেন। সেই ছবি দেখে ফেসবুকেই অনেকে উৎসাহ প্রকাশ করেন। দামও জানতে চান। সমীরা মনস্থির করেন, তিনি ব্যবসা করবেন। আর সেটাও এই আচারের ব্যবসা। সেই ভাবনা থেকেই উদ্যোগ নেন।

বাংলাদেশের সংবাদমাধ্যমে প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা গিয়েছে, ২০২০ সালের জুন মাসে তিনি এই আচারের ব্যবসার শুরু করেন। এখনও পর্যন্ত আচার বিক্রি করে প্রায় ৮ লক্ষ টাকা লাভ করেছেন। ব্যবসার শুরুতে সমীরার মা ব্যবসার কাজে সাহায্য করতেন। সমীরা ও তাঁর মা দু’জন মিলে আচার বানাতেন। তবে যত সময় গিয়েছে ব্যবসা আরও বড় হয়েছে। এখন প্রায় চার জন আছেন সমীরাকে সাহায্য করার জন্য।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Motivation Inspirational story
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE