×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৮ মার্চ ২০২১ ই-পেপার

নবগ্রামে অধীরের ছবিওয়ালা ফ্লেক্স ছেঁড়ায় অভিযুক্ত তৃণমূল

নিজস্ব সংবাদদাতা
নবগ্রাম ২৩ জানুয়ারি ২০২১ ১৯:৪৮
নবগ্রামে কংগ্রেসের ফ্লেক্সে ছিল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীরের ছবি। রাতের অন্ধকারে তা ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ।

নবগ্রামে কংগ্রেসের ফ্লেক্সে ছিল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীরের ছবি। রাতের অন্ধকারে তা ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ।
—নিজস্ব চিত্র।

ফের কংগ্রেসের ফ্লেক্স ছিঁড়ে দেওয়ার অভিযোগ উঠল মুর্শিদাবাদে। এ বার তৃণমূলআশ্রিত দুষ্কৃতীদের বিরুদ্ধে অভিযোগ করেছেন স্থানীয় কংগ্রেস নেতারা। শুক্রবার রাতে ওই জেলার নবগ্রামে দলের ফ্লেক্সে ছিল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীরের ছবি। তৃণমূলের মদতেই তা ছিঁড়ে ফেলা হয় বলে অভিযোগ। যদিও এই অভিযোগ অস্বীকার করেছে শাসক দল তৃণমূল।

কংগ্রেস সূত্রে খবর, নবগ্রাম থেকে পাঁচগ্রাম দক্ষিণ মোড় ঢোকার আগে দলীয় কার্যালয় সংলগ্ন এলাকায় কংগ্রেস নেতা তথা বহরমপুর সাংসদ অধীর চৌধুরীর ছবি-সহ ফ্লেক্স দিয়ে একটা গেট করা হয়েছিল। অভিযোগ, রাতের অন্ধকারে অধীরের ছবিতে সাজানো সেই ফ্লেক্স ছিঁড়ে ফেলা হয়েছে।

এই ঘটনায় তৃণমূলআশ্রিত দুষ্কৃতীদের দিকে অভিযোগ উঠেছে। নবগ্রাম ব্লক কংগ্রেস পশ্চিম জোনের সভাপতি মীর বাদাম আলির দাবি, “এর আগেও সুকির মোড় এবং কান্দিতে একই ভাবে ফ্লেক্স ছিঁড়ে ফেলা হয়েছিল। তার পর শুক্রবার একই ঘটনা ঘটল নবগ্রামে।”

Advertisement

বিধানসভা নির্বাচনের আগে মুর্শিদাবাদ জুড়ে বিভিন্ন জায়গায় মহামিছিল-সহ নানা কর্মসূচি গ্রহণ করেছে স্থানীয় কংগ্রেস নেতৃত্ব। এলাকায় অধীরের নেতৃত্বে মহামিছিলে জনজোয়ারও হয়েছে। এই আবহে শাসকদলের মদতেই দুষ্কৃতীরা কংগ্রেসের ফ্লেক্স ছিঁড়ে ফেলছে বলে দলের পক্ষ থেকে অভিযোগ করা হয়েছে।

যদিও এই অভিযোগ অস্বীকার করেছেন জেলার তৃণমূল নেতারা। নবগ্রামের তৃণমূল বিধায়ক কানাই মণ্ডলের দাবি, “আমাদের কর্মীরা এ সব করেননি। কংগ্রেস মিথ্যা অভিযোগ করছে।”

Advertisement