• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাস্ক পরতে বলায় দিল্লিতে চিকিৎসকে মার রোগীর

Doctor
প্রতীকী চিত্র।

রোগীকে মাস্ক পরতে বলায়  বেধড়ক মার খেতে হল চিকিৎসককে। শুধু ওই রোগীই নয়, তাঁর সঙ্গে আসা ব্যক্তিও চিকিৎসকের গায়ে হাত তোলেন বলে অভিযোগ। রবিবার ঘটনাটি ঘটেছে দিল্লির এক সরকারি হাসপাতালে

পুলিশ জানিয়েছে, মহর্ষি বাল্মীকি হাসপাতালে এক ব্যক্তিকে সঙ্গে নিয়ে চিকিৎসা করাতে এসেছিলেন এক মহিলা। দু’জনের কারও মুখেই মাস্ক ছিল না। করোনা বিধি মেনে চিকিৎসক ওই মহিলা ও তাঁর সঙ্গে আসা ব্যক্তিকে মাস্ক পরতে বলেন। অভিযোগ, দু’জনেই মাস্ক পরতে অস্বীকার করেন। শুধু তাই নয়, এ নিয়ে চিকিৎসকের সঙ্গে বচসা জুড়ে দেন। এর পরই তাঁরা আক্রমণাত্মক হয়ে ওঠেন। চিকিৎসককে মারধরের পাশাপাশি টুল দিয়ে আঘাত করা হয়ে বলে অভিযোগ। হাসপাতালের অন্য কর্মীরা এসে ওই চিকিৎসককে উদ্ধার করে নিয়ে যান। এই ঘটনায় হাসপাতালের অন্য চিকিৎসকদের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। অভিযুক্তদের শাস্তির দাবি তোলেন তাঁরা।    

আহত চিকিৎসকের পাশে দাঁড়িয়েছে রেসিডেন্ট ডক্টরস অ্যাসোসিয়েশন। হাসপাতালের সুপারকে এ বিষয়ে অভিযোগ জানিয়ে একটি চিঠি দেয় তারা। সেখানে অভিযোগ করা হয়েছে, ওই মহিলা রোগী চিকিৎসককে বার বার তাড়া দিচ্ছিলেন। সেই সময় দায়িত্বে থাকা চিকিৎসক তাঁকে লাইনে দাঁড়াতে বলেন। ওই মহিলা ও তাঁর সঙ্গে আসা ব্যক্তির মুখে মাস্ক দেখতে না পেয়ে চিকিৎসক আপত্তি জানান। তখনই তাঁর উপর চড়াও হন ওই মহিলা ও তাঁর সঙ্গী। চিকিৎসকের মাথা লক্ষ্য করে টুল ছুড়ে মারেন তাঁরা। তবে অল্পের জন্য রক্ষা পেয়েছেন চিকিৎসক।

আরও পড়ুন: মহিষের সিং বনাম সিংহ, অসমযুদ্ধের অবিশ্বাস্য ভিডিয়ো

আরও পড়ুন: লুডো খেলায় হারানোর জন্য বাবার বিরুদ্ধে আদালতে মেয়ে​

এর পরই চিকিৎসকদের সংগঠন ওই  দুই অভিযুক্তের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য হাসপাতালের সুপারকে চিঠি লেখে। সুপার জানিয়েছেন, চিকিৎসক সংগঠনের অভিযোগের ভিত্তিতে ডিজাস্টার ম্যানেজমেন্ট আইন অনুসারে হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে। এ বিষয়ে পুলিশেও অভিযোগ জানানো হয়েছে। তবে ভবিষ্যতে যাতে এমন পরিস্থিতি তৈরি না হয় এবং চিকিৎসকদের নিরাপত্তা যাতে আরও সুনিশ্চিত করা যায় সে বিষয়েও আশ্বসা দিয়েছেন সুপার।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন