• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অনলাইন ক্লাসে রেফ্রিজেরেটরের ফাইবার ট্রের-র অনবদ্য ব্যবহার দেখালেন শিক্ষিকা

Teacher
অভিনব উপায়ে অনলাইন ক্লাস। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনা মানুষের জীবনের প্রায় সব ক্ষেত্রেই কম-বেশি প্রভাব ফেলেছে। অন্যান্য বিষয়ের সঙ্গে সব থেকে বেশি প্রভাব যেখানে ফেলেছে, তা হল শিক্ষা ক্ষেত্র। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত যেখানে যেখানে সম্ভব অনলাইনে পড়াশোনা চালিয়ে যাওয়ার চেষ্টা হচ্ছে। আর তা করতে গিয়ে এমন সব ঘটনা সামনে আসছে, যা দেখলে শিক্ষক-শিক্ষিকাদের উদ্ভাবনী শক্তির তারিফ না করে থাকা যাবে না। এমনই এক ছবি ফের সামনে এল।

টুইটারে মণিকা যাদব নামে এক ইউজার একটি ছবি পোস্ট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, এক শিক্ষিকা মোবাইলে অনলাইন ক্লাস নিচ্ছেন। আর সেই কাজের জন্য তিনি টেবিলের উপর একটি ফাইবারের চৌকো ট্রে রেখেছেন। এটি একটি রেফ্রিজেরেটরের ট্রে। সেটিকে দু’টি প্লাস্টিকের কৌটোর উপর রেখে দিয়েছেন। এবার ট্রের উপর মোবাইল রেখে তার পিছনের ক্যামেরা অন করেছেন।

এই ব্যবস্থায়, টেবিল থেকে বেশ কয়েক ইঞ্চি উঁচুতে মোবাইলটি রয়েছে। এবার ক্যামেরার তলায় খাতা পেন নিয়ে পড়া বোঝাচ্ছেন ওই শিক্ষিকা। এর ফলে খাতার উপর ক্যামেরা ফোকাস করতেও যেমন অসুবিধা হচ্ছে না, তেমনি শিক্ষিকা তাঁর দু’টি হাতই খালি রাখতে পারছেন লেখা বা পড়া বোঝানোর জন্য। দিব্যি চলছে অনলাইন ক্লাস।

আরও পড়ুন: এক দিনে পরিবারের সদস্য বেড়ে গেল ৩৩, তবে এদের জায়গা হবে না চিড়িয়াখানায়

আরও পড়ুন: অকল্যান্ডের রাধাকৃষ্ণ মন্দিরে নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী, তাঁর আন্তরিকতায় মুগ্ধ নেটাগরিকরা

শনিবার পোস্ট হয়েছে ছবিটি। যদিও কোথায় সেটি ক্যামেরাবন্দি হয়েছে বা শিক্ষিকার পরিচয় সম্পর্কে কোনও তথ্যের উল্লেখ নেই। তবে ইতিধ্যেই ভাইরাল হওয়া ছবিটি চার হাজারের উপর লাইক পেয়েছে, সেই সঙ্গে সমানে শেয়ার হচ্ছে টুইটটি।

দেখুন সেই পোস্ট:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন