• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘কেজরীবালকে ভালবাসি’ লেখায় ১০ হাজার টাকা জরিমানা অটো চালকের!

Delhi Auto
প্রতীকী চিত্র। ছবি: শাটারস্টক থেকে নেওয়া।

Advertisement

নিজের খরচে একটি পোস্টার লাগিয়ে বড় জরিমানার মুখে পড়তে হল এক অটো চালককে। মামলা গড়াল দিল্লি হাইকোর্ট পর্যন্ত। এক অটো চালক কেজরীবালের প্রতি সমর্থন দেখিয়ে একটি পোস্টার লাগিয়েছিলেন নিজের অটোতে। সেই ‘অপরাধে’ জরিমানা হল তাঁর। গোটা বিষয়টি নিয়ে আপ সরকার, দিল্লি পুলিশ এবং নির্বাচন কমিশনের কাছে রিপোর্ট চাইল আদালত।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, দিল্লির রাজেশ নামে এক অটোচালককে ১৫ জানুয়ারি ১০ হাজার টাকাজরিমানাকরা হয়। তিনি অটোতে ‘আই লাভ কেজরীবাল’ লেখা একটি পোস্টার লাগিয়েছিলেন। অভিযোগ, এর ফলে নাকি ভোটের আগে আদর্শ নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন হয়েছে।

রাজেশের দাবি, তাঁকে কেউ এই পোস্টার লাগাতে বলেননি। তিনি নিজের টাকায় মাস কয়েক আগে এই পোস্টার লাগিয়েছিলেন। তিনি যখন দিল্লির কালিন্দিকুঞ্জ থেকে অ্যাপোলো হাসপাতালের দিকে যাচ্ছিলেন, তাঁকে এক ট্রাফিক পুলিশ আটকে জরিমানা করেন। রাজেশের অভিযোগ, পুলিশ তাঁর মৌলিক অধিকারে হস্তক্ষেপ করেছে। আদালতের কাছে আবেদনে তিনি জানিয়েছেন, তাঁর উপর থেকে এই জরিমানা তুলে নেওয়া হোক।

আরও পড়ুন: এত বড় মশা! ভিনগ্রহী নয় তো, প্রশ্ন নেটিজেনদের

শুনানির সময় পুলিশের আইনজীবী আদালতের কাছে কিছুটা সময় চেয়েছেন। তিনি বলেন, কেন রাজেশকে জরিমানা করা হয়েছে তা খতিয়ে দেখবেন, গোটা বিষয়টি নিয়ে তাঁরা রিপোর্ট জমা করবেন। নির্বাচন কমিশনের তরফে বলা হয়, আদর্শ নির্বাচনী আচরণবিধি ভাঙার অভিযোগে রাজেশের বিরুদ্ধে জরিমানা করা হয়। যদিও রাজেশের আইনজীবী বলেন, এটি কোনও রাজনৈতিক বিজ্ঞাপন নয়। আর এই পোস্টার তিনি নিজের খরচে লাগিয়েছেন। তাই এতে কোনও নিয়ম ভঙ্গ হয়নি। পরের শুনানি ৩ মার্চ।

আরও পড়ুন: বাঘকেও ঘোল খাইয়ে দিল এই হাঁস! দেখুন কী ভাবে

বিষয়টি নিয়ে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল মঙ্গলবার টুইটারে বিজেপির বিরুদ্ধে আক্রমণ শানিয়েছেন। তাঁর দাবি, পুলিশকে দিয়ে গরিব মানুষকে নিশানা করছে বিজেপি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন