• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

সাম্প্রদায়িক টুইট করে বিপাকে বিজেপি প্রার্থী

Kapil-Mishra
—ফাইল চিত্র।

টুইট করে শাহিন বাগকে মিনি-পাকিস্তান বলেছিলেন বিজেপির মডেল টাউন কেন্দ্রের প্রার্থী কপিল মিশ্র। বিক্ষোভকারীদের বলেন পাকিস্তানি নাগরিক। বক্তব্যের মাধ্যমে সাম্প্রদায়িক অশান্তি ছড়ানোর অপরাধে আজ পুলিশকে ওই বিজেপি প্রার্থীর বিরুদ্ধে এফআইআর করার নির্দেশ দিল নির্বাচন কমিশন।   

নয়া নাগরিকত্ব আইন (সিএএ) সংসদে পাশ হওয়ার পর থেকেই ধর্নায় বসেছেন দিল্লির শাহিন বাগের মুসলিম মহিলারা। এ প্রসঙ্গে গত কাল একটি টুইট করে বিজেপি প্রার্থী কপিল মিশ্র বলেছিলেন, ‘‘শাহিন বাগের মাধ্যমে পাকিস্তান ভারতে ঢুকে পড়েছে। মিনি পাকিস্তান তৈরি হয়েছে দিল্লিতে। পাকিস্তানের দাঙ্গাবাজেরা রাস্তা দখল করে বসে আছে।’’ পরে অন্য আর একটি টুইটে তিনি লেখেন, আগামী ৮ ফেব্রুয়ারি নির্বাচনের দিন দিল্লিতে ভারত বনাম পাকিস্তানের লড়াই হতে চলেছে। সূত্রের খবর, এ ভাবে বিক্ষোভকারী মহিলাদের পাকিস্তানি বলে চিহ্নিত করে দেওয়াটা ভাল ভাবে নেয়নি নির্বাচন কমিশন।

আজকের মধ্যেই এ নিয়ে মিশ্রের জবাবদিহি চেয়েছিল কমিশন। জবাব দিতে তিন দিন সময় চাওয়ার পাশাপাশি নিজের বক্তব্যে অনড় মিশ্র। তাঁর যুক্তি, ‘‘আমি ভুল কিছু বলিনি। এ দেশে সত্যি কথা বলা অন্যায় নয়। আমি আমার মন্তব্য থেকে সরছি না।’’ এর পরেই ওই বিতর্কিত টুইটটি মুছে দেওয়ার নির্দেশ দেওয়া হয় টুইটারকে। একই সঙ্গে সন্ধ্যায় ওই বিজেপি নেতার বিরুদ্ধে সাম্প্রদায়িকতা, ঘৃণা ও দুই গোষ্ঠীর মধ্যে উত্তেজনা ছড়ানোর অপরাধে পুলিশকে এফআইআর করার নির্দেশ দেয় কমিশন। রাতে পুলিশ সেই নির্দেশ পালন করেছে।

আরও পড়ুনপরিচয় নিয়ে আতঙ্ককেই বাস্তব বলতে হবে এ সময়ে? প্রশ্ন লেখকদের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন