• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অগ্নিগর্ভ দিল্লিতে রোষের মুখে সাংবাদিকরাও, এক জনকে লক্ষ্য করে গুলি, আক্রান্ত ৫

Delhi
উত্তাল পরিস্থিতি নিয়ন্ত্রণে দিল্লির রাস্তায় আধাসেনার টহল। ছবি: পিটিআই

অগ্নিগর্ভ দিল্লিতে খবর সংগ্রহ করতে গিয়ে আক্রান্ত হলেন সাংবাদিকরাও। এক জনকে লক্ষ করে গুলি ছোড়া হয়েছে বলেও অভিযোগ। এক জন সাংবাদিকের দাঁত ভেঙেছে। সাংবাদিকদের অভিযোগ, কোনও পুলিশকর্মী তাঁদের উদ্ধারে এগিয়ে আসেননি। অন্য দিকে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৯।

সোমবারের মতো মঙ্গলবারও সকাল থেকেই সংঘর্ষে উত্তাল রাজধানী দিল্লি। সিএএ-পন্থী এবং বিরোধীদের খণ্ডযুদ্ধ চলছে কার্যত গোটা উত্তর-পূর্ব দিল্লি জুড়েই। অগ্নি সংযোগ, ইট-পাটকেল ছোড়াছুড়ির পাশাপাশি গুলি চলার খবরও মিলেছে। প্রচুর পুলিশ ও আধাসেনা মোতায়েন করে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনার চেষ্টা চলছে। সামগ্রিক পরিস্থিতি নিয়ে আলোচনা করতে মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল-সহ সংশ্লিষ্ট আধিকারিকদের নিয়ে বৈঠক করেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ।

এমন উত্তাল পরিস্থিতির মধ্যেই খবর সংগ্রহ করতে গিয়ে মৌজপুর এলাকায় স্থানীয় একটি টিভি চ্যানেলের সাংবাদিককে লক্ষ্য করে গুলি চালানো হয় বলে পুলিশ সূত্রে খবর। তবে লক্ষ্যভ্রষ্ট হওয়ায় তিনি প্রাণে বাঁচেন। তাঁকে মারধর করা হয় বলেও অভিযোগ। তাঁকে উদ্ধার করে জিটিবি হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর।

আরও পড়ুন: মৃত্যু বেড়ে ৯, আজও উত্তপ্ত দিল্লি, আগুন-ইট-১৪৪, চলল লুঠপাটও

আরও পড়ুন: অশান্ত দিল্লিতে সেনা নামানো নিয়ে প্রশ্ন, শাহের সঙ্গে বৈঠক কেজরীর

অন্য একটি জায়গায় উত্তেজিত জনতার মধ্যে পড়ে যান একটি জাতীয় সংবাদ মাধ্যমের এক সাংবাদিক। তাঁকে লাঠি দিয়ে বেধড়ক পেটানো হয়। তাঁকে উদ্ধার করতে ওই চ্যানেলের আরও তিন সাংবাদিক ও ক্যামেরাপার্সন গেলে তাঁদেরও মারধর করা হয়। কোনওক্রমে তাঁরা পালিয়ে প্রাণ বাঁচান। তাঁদের মধ্যে এক জনের দাঁত ভেঙে গিয়েছে বলে ওই চ্যানেল সূত্রে খবর। তবে তাঁরা জানিয়েছেন, আপাতত চার জনই নিরাপদে আছেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন