• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তেলঙ্গানার সমস্যা না জোট নিয়ে পরামর্শ? মোদী-কেসিআর বৈঠক নিয়ে খোঁচা চন্দ্রবাবুর

chandra babu naidu
অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। -ফাইল ছবি।

ফেডারেল ফ্রন্ট গড়ার আলোচনা কত দূর গড়াল, তা জানাতেই কি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করলেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও? এই ভাবেই বৃহস্পতিবার তাঁর পাশের রাজ্যের মুখ্যমন্ত্রীকে খোঁচা দিলেন অন্ধ্রপ্রদেশের মুখ্যমন্ত্রী চন্দ্রবাবু নাইডু। গত মঙ্গলবার দিল্লিতে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে দেখা করেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী। তা নিয়ে চন্দ্রবাবুর খোঁচা, ‘‘উনি কি তেলঙ্গানার সমস্যা নিয়ে কথা বললেন, নাকি জোট গড়া নিয়ে শলা পরামর্শ করলেন?’’ ওই খোঁচা দিয়ে চন্দ্রবাবু ইঙ্গিত দিলেন, ২০১৯-এর লোকসভা নির্বাচনে কংগ্রেস ও তার সহযোগী দলগুলির ভোট ভাঙাতেই বিজেপি চাইছে, ফেডারেল ফ্রন্ট গড়ে উঠুক।

২০১৯-এর লোকসভা ভোটে অ-বিজেপি ও অ-কংগ্রেসি দলগুলিকে নিয়ে একটি তৃতীয় জোট- ‘ফেডারেল ফ্রন্ট’ গড়তে বেশ কিছু দিন ধরেই তৎপর হয়েছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী। সেই লক্ষ্যে গত রবিবার রাও দেখা করেন ওডিশার মুখ্যমন্ত্রী নবীন পট্টনায়কের সঙ্গে। তার পরের দিনই তিনি কলকাতায় আসেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে কথা বলতে। সোমবার রাতেই রাও দিল্লি পৌঁছন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে।

চন্দ্রবাবু এ দিন ফের বলেন, ‘‘দেশে দু’টি জোট রয়েছে, থাকবেও। একটির নেতৃত্বে রয়েছে বিজেপি, অন্যটির নেতৃত্ব দিচ্ছে কংগ্রেস। এ ছাড়া আর কোনও জোট হওয়া সম্ভব নয়।’’

আরও পড়ুন- কুমারস্বামীদের হুঁশ ফেরানোর দায়িত্বটা নাগরিকদেরই নিতে হবে​

আরও পড়ুন- জোর বাড়ল জোটে, নেতৃত্বে নাম রাহুলেরই​

তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কোন জোটে রয়েছেন, বিজেপি নাকি কংগ্রেসের, তাও জানতে চান চন্দ্রবাবু। তাঁর দল তেলুগু দেশম পার্টি সম্প্রতি এনডিএ ছেড়ে কংগ্রেসের সঙ্গে হাত মিলিয়েছে।

খবর, বহুজন সমাজ পার্টি নেত্রী মায়াবতী ও সমাজবাদী পার্টির নেতা অখিলেশ সিংহ যাদব ও মুলায়ম সিংহ যাদবের সঙ্গেও দেখা করবেন রাও।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন