• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জ্বর নিয়ে আইসোলেশনে কেজরীবাল, কোভিড টেস্ট মঙ্গলবার

Arvind Kejriwal
নিজের বাসভবনে আইসোলেশনে রয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। —ফাইল চিত্র।

সামান্য জ্বর হয়েছে। কাশিও হচ্ছে। সেই সঙ্গে গলায় ব্যথা। রবিবার দুপুর থেকে দেখা করেননি কারও সঙ্গে। করোনাভাইরাসের এ সব উপসর্গ থাকায় নিজেকে আইসোলেশনে রেখেছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। সতর্কতামূলক ব্যবস্থা হিসাবে আগামিকাল, মঙ্গলবার কেজরীবালের কোভিড টেস্ট করানো হবে। সোমবার দিল্লি প্রশাসনের তরফে এমনটাই জানানো হয়েছে।

সংবাদ সংস্থা সূত্রে খবর, গত কাল থেকে অসুস্থবোধ করতে থাকেন দিল্লির মুখ্যমন্ত্রী। সামান্য জ্বরের পাশাপাশি গলাব্যথা এবং কাশি ছিল। করোনার আবহে এর পর নিজের বাসভবনেই আইসোলেশনে রয়েছেন তিনি। বাতিল করে দেন  সমস্ত মিটিংও। চিকিৎসকদের সঙ্গে এ নিয়ে ইতিমধ্যে পরামর্শ করেছেন বলে আম আদমি পার্টি (আপ) সূত্রে খবর। চিকিৎসকেরা তাঁকে এক দিন অপেক্ষা করে তার পর কোভিড টেস্টের পরামর্শ দিয়েছেন। তাঁদের পরামর্শ মেনেই আগামিকাল সকালে কোভিড টেস্ট করানো হবে কেজরীবালের। 

এ দিন সকালে থেকে কেজরীবালের কোভিড টেস্ট নিয়ে বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত খবর নিয়ে প্রাথমিক ভাবে কোনও ঘোষণা করেনি তাঁর নিজের দল আপ। তবে দুপুরে আপের এক সূত্র সে খবরের সত্যতা স্বীকার করেছেন। তাঁর কথায়, “হ্যাঁ, (অরবিন্দ কেজরীবালের) টেস্ট হওয়ার কথা। তাঁর হাঁপানি ও ডায়াবিটিস রয়েছে। তা ছাড়া নিয়মিত কাশিও হয়। তবে এখন এই (করোনার) পরিস্থিতিতে, এ সব যখন বাড়ছে, একে উপসর্গ বলে মনে করা হচ্ছে। ফলে টেস্ট হওয়ার কথা রয়েছে।” এর পর দিল্লি প্রশাসনের এক কর্তাও সে কথা জানান।

আরও পড়ুন: ২৪ ঘণ্টায় আক্রান্ত ৯৯৮৩, মোট আক্রান্তে শুধু মহারাষ্ট্রই টপকে গেল চিনকে

আরও পড়ুন: লকডাউন শিথিল পর্বের দ্বিতীয় দফা শুরু, বেশি ভয় নিয়েই আজ বেশি কাজে

মুখ্যমন্ত্রী কেজরীবালের কোভিড টেস্টের খবরের সত্যতা স্বীকার করেছেন আপের এক শীর্ষ নেতা সঞ্জয় সিংহও। শারীরিক সুস্থতা কামনা করে টুইটারে তিনি লিখেছেন, “৭ জুন দুপুরে গলাব্যথা এবং সামান্য জ্বরের কথা জানান দিল্লির মুখ্যমন্ত্রী কেজরীবাল। চিকিৎসকদের পরামর্শ মতো তিনি বাসভবনেই নিজেকে আইসোলেশনে রেখেছেন। আগামিকাল, ৯ জুন তাঁর কোভিড-১৯ টেস্ট হবে।”  

লকডাউন চলাকালীন মাস দুয়েক ধরে দিল্লিতে নিজের সরকারি বাসভবন থেকে যাবতীয় প্রশাসনিক বৈঠক করেছেন কেজরীবাল। গত কাল সকালে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে ক্যাবিনেট বৈঠকও করেন তিনি। তবে দুপুরের পর থেকে আর কারও সঙ্গে দেখাসাক্ষাৎ করেননি কেজরীবাল।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন