• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত ৫০৮, মৃত্যু ১৩ জনের

gfx
গ্রাফিক: শৌভিক দেবনাথ।

গত ২৪ ঘণ্টায় দেশে নতুন করে করোনায় আক্রান্ত হলেন ৫০৮ জন। তাতে সবমিলিয়ে আক্রান্তের সংখ্যা গিয়ে ঠেকল ৪ হাজার ৭৮৯-তে। আক্রান্তের নিরিখএ এখনও পর্যন্ত দেশের মধ্যে এগিয়ে রয়েছে মহারাষ্ট্রই। মঙ্গলবার সন্ধ্যা ৬টা পর্যন্ত সেখানে আক্রান্তের সংখ্যা গিয়ে ঠেকেছে ৮৬৮-তে। গত ২৪ ঘণ্টাতেই সেখানে ১২০ জন কোভিড-১৯ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ দিন কোভিড-১৯ আক্রান্ত ১৩ জন প্রাণও হারিয়েছেন।

সোমবারই মৃত্যুর সংখ্যা একশো ছাড়িয়ে গিয়েছিল। ওই দিন সকালে মৃতের সংখ্যা ছিল ১০৯। গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ৫ জনের মৃত্যু হয়। ফলে এই মুহূর্তে দেশে মোট মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১২৪। সুস্থ হয়েছেন ৩৫৩ জন।

দেশের অন্যান্য রাজ্যে করোনার সংক্রমণ ছড়িয়ে পড়লেও, ত্রিপুরায় এর আঁচ পড়েনি এত দিন। কিন্তু এ বার উত্তর-পূর্বের এই রাজ্যটিও আক্রান্তের তালিকায় ঢুকে পড়ল। এই রাজ্য থেকে প্রথম আক্রান্তের খবর পাওয়া গিয়েছে।  

কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসাব অনুযায়ী, পশ্চিমবঙ্গে  এ পর্যন্ত মোট আক্রান্তের সংখ্যা ৯১। মৃতের সংখ্যা ৩। সুস্থ হয়েছেন ১৩ জন। যদিও মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সোমবার জানিয়েছেন, রাজ্যে আক্রান্তের সংখ্যা ৬৯। মৃত্যু হয়েছে ৫ জনের।

আক্রান্তের সংখ্যার নিরিখে রাজ্যগুলির মধ্যে শীর্ষে রয়েছে মহারাষ্ট্র। সেখানে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৮৬৮। মৃত্যু হয়েছে ৪৮ জনের। আক্রান্তের সংখ্যার নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছে তামিলনাড়ু। ওই রাজ্যে মোট আক্রান্ত ৬২১ জন। গত ১২ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছেন ৫০ জন। মৃত্যু হয়েছে ৫ জনের। এর পরই রয়েছে দিল্লি। সেখানে আক্রান্তের সংখ্যা ৫৭৬। মৃত্যু হয়েছে ৭ জনের। 

মহারাষ্ট্র, তামিলনাড়ু এবং দিল্লির পর রয়েছে কেরল। সেখানে আক্রান্তের সংখ্যা ৩২৭। সুস্থ হয়েছেন ৫৮ জন। এর পর রয়েছে তেলঙ্গানা (৩৬৪), উত্তরপ্রদেশ (৩০৫), রাজস্থান (২৮৮), অন্ধ্রপ্রদেশ (২৬৬), মধ্যপ্রদেশ (২২৯)।

আরও পড়ুন: কোয়রান্টিনে ৩৯ চিকিৎসক, পরিষেবা-সঙ্কট এনআরএসে

আরও পড়ুন: গোষ্ঠী সংক্রমণ ঠেকাতে অ্যান্টিবডি পরীক্ষা 

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন, feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন