• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

দেশে প্রথম: ১৫ জেলায় হটস্পটগুলি সিল করছে যোগী সরকার

Station
লকডাউনে স্তব্ধ চারবাগ রেলস্টেশন। ছবি: পিটিআই

করোনা সংক্রমণে রাশ টানতে এ বার হটস্পট চিহ্নিত করে তা সিল করে দেওয়া হবে। দেশে প্রথম বার এই পদ্ধতির প্রয়োগ হতে চলেছে উত্তরপ্রদেশে। বুধবার সেই সিদ্ধান্তের কথা জানিয়েছেন উত্তরপ্রদেশের মুখ্যসচিব আরকে তিওয়ারি।

যোগী আদিত্যনাথ সরকার স্থির করেছে, রাজ্যের ১৫টি জেলা জুড়ে ছড়িয়ে থাকা হটস্পটগুলি আগামী ১৫ এপ্রিল পর্যন্ত সিল করা থাকবে। ইতিমধ্যেই ওই হটস্পট অর্থাৎ যেখানে সংক্রমণ দেখা দিয়েছে সেই এলাকা গুলি চিহ্নিত করা হয়েছে। তার মধ্যে রয়েছে লখনউ, গৌতমবুদ্ধ নগর, গাজিয়াবাদ, মেরঠ, আগ্রা, শাম্লী, সাহারানপুর ও শিল্পাঞ্চল নয়ডার মতো এলাকা। এ দিন ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে দেশে করোনা পরিস্থিতি ও লকডাউনের মেয়াদ সংক্রান্ত বিষয় নিয়ে যখন সর্বদলীয় বৈঠক করছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, ঠিক সেই সময়েই হটস্পট সিল করে দেওয়ার কথা ঘোষণা করে যোগী সরকার।

উত্তরপ্রদেশের মুখ্যসচিব আরও জানিয়েছেন, এ দিন মাঝ রাত থেকেই  সিল করা হবে হটস্পট গুলি। সেই অবস্থায় অবস্থায় সাধারণ মানুষের প্রয়োজনীয় সমস্ত পণ্য বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হবে।

আরও পড়ুন: লকডাউনের সময়সীমা বাড়বে, সর্বদলীয় বৈঠকে ইঙ্গিত মোদীর

যেখানে ৬ জন অথবা তার বেশি করোনায় আক্রান্ত হয়ে পড়েছেন সেই এলাকাগুলিকেই হটস্পট হিসাবে বাছাই করেছে উত্তরপ্রদেশ সরকার। এছাড়াও আরও দু ধরনের হটস্পটের কথা বলছে কেন্দ্রীয় সরকার। যে এলাকায় গত দু’সপ্তাহে করোনা সংক্রমণ বেড়েছে সেগুলিকে হটস্পট হিসাবে দেখা হচ্ছে। আবার যেখানে জনঘনত্ব অনেক বেশি সেই এলাকাগুলিকেও সম্ভাব্য হটস্পট হিসাবে ধরা হচ্ছে।

আরও পড়ুন: এ বার হু-কে তোপ ট্রাম্পের, অর্থ সাহায্য বন্ধের হুঁশিয়ারি

উত্তরপ্রদেশে ইতিমধ্যেই ৩২৬ জন করোনা আক্রান্ত ধরা পড়েছে,। তার মধ্যে ৩ জনের মৃত্যুও হয়েছে। অবশ্য ২১ জন সুস্থও হয়ে উঠেছেন। উত্তরপ্রদেশের প্রতিবেশী দিল্লির পরিস্থিতি আরও ভয়াবহ। সেখানে ৫৭৬ জন করোনায় আক্রান্ত হয়েছেন। মৃত্যুও হয়েছে ৯ জনের।

 

 

(অভূতপূর্ব পরিস্থিতি। স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিয়ো আমাদের ইমেলে পাঠিয়ে দিন,feedback@abpdigital.in ঠিকানায়। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন