• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘দিল্লির ঘটনায় আপ নেতা জড়িত থাকলে, তাঁর দ্বিগুণ শাস্তি হোক’

kejriwal
দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। বৃহস্পতিবার, সাংবাদিক সম্মেলনে। ছবি- পিটিআই।

দিল্লির সংঘর্ষের ঘটনায় যারাই জড়িত থাকুক, তাদের শাস্তি পাওয়া উচিত। যদি দিল্লির আম আদমি পার্টি (‘আপ’)-র সরকারের কোনও মন্ত্রী জড়িত থাকেন, তা হলে তাঁর শাস্তি পাওয়া উচিত দ্বিগুণ। বললেন, দিল্লির সদ্য পুনর্নির্বাচিত মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরীবাল। রাতের দিকে তাঁকে দল থেকেও সাসপেন্ড করেছেন আপ নেতৃত্ব। 

কেন্দ্রীয় ইন্টেলিজেন্স ব্যুরোর (আইবি) কর্মী অঙ্কিত শর্মার মৃত্যুর ঘটনায় তাহির হুসেন নামে এক আপ নেতা জড়িত রয়েছেন বলে অভিযোগ উঠেছে। পাশাপাশি আইবি অফিসার খুনে ৩০২ ধারায় এফআইআর দায়ের করা হয়েছে। তাতে নাম রয়েছে তাহিরের। তার প্রেক্ষিতেই বৃহস্পতিবার এই মন্তব্য করেছেন কেজরীবাল।

তাঁর কথায়, ‘‘এই হিংসার ঘটনায় যিনিই জড়িত থাকুন, তিনি যে দলেরই হোন, তাঁকে রেহাই দেওয়া চলবে না। তিনি যদি আমার মন্ত্রিসভারও সদস্য হন, তাঁকেও শাস্তি পেতে হবে। আপ-এর কেউ যদি জড়িত থাকেন এই ঘটনায়, আমি মনে করি, তাঁর দ্বিগুণ শাস্তি পাওয়া উচিত।’’

আরও পড়ুন: সরকারকে ‘রাজধর্ম’ পালন করতে বলুন, দিল্লি নিয়ে রাষ্ট্রপতির দরবারে সনিয়া​

আরও পড়ুন: লাগামছাড়া হিংসার নিশানায় মুসলিমরাই, দাবি মার্কিন কমিশনের, অভিযোগ খারিজ দিল্লির

এর পরেই দিল্লির মুখ্যমন্ত্রী যোগ করেন, ‘‘যদি কোনও ঘটনা জাতীয় নিরাপত্তার সঙ্গে সংশ্লিষ্ট হয়, তা যদি হিংসার ঘটনা হয়, তা হলে তা নিয়ে রাজনীতি করা উচিত নয়। সকাল থেকেই দেখছি, এই বিষয়টি (আপ নেতার বিরুদ্ধে অভিযোগ) নিয়ে শোরগোল হচ্ছে। এই ধরনের রাজনীতি উচিত নয়।’’

কেন্দ্রীয় ইন্টেলিজেন্স ব্যুরোর (আইবি) কর্মী অঙ্কিত শর্মার দেহ মঙ্গলবার জাফরাবাদে তাঁর বাড়ির কাছে একটি নালায় পাওয়া যায়। পুলিশ জানাচ্ছে, বাড়ি ফেরার পথে তিনি আক্রান্ত হন। তাঁকে বেধরক মারধর করা হয়। বুধবার অঙ্কিতের বাবা রবীন্দর শর্মা অভিযোগ করেন, আপ নেতা, স্থানীয় কাউন্সিলর তাহির হুসেনের সমর্থকরাই তাঁর পুত্রকে খুন করেন।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন
আরও খবর

সবাই যা পড়ছেন

আরও পড়ুন