• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

লোকসভা ভোটে লড়বেন ফুড ডেলিভারি বয়

Delivery Boy
বেঙ্গালুরু থেকে ভোট লড়বেন জেনিফার জে রাসেল। ছবি রাসেলের ফেসবুক অ্যাকাউন্ট থেকে সংগৃহীত।

তিনি কাজ করেন ফুড ডেলিভারি সংস্থায়। কিন্তু স্বপ্ন দেখেন সাংসদ হয়ে স্থানীয় বিভিন্ন সমস্যা সমাধানের। সেই স্বপ্নে সওয়ার হয়েই এ বারের লোকসভা ভোটে প্রার্থী হয়েছেন তিনি। ৩৮ বছর বয়সী ওই ব্যক্তির নাম জেনিফার জে রাসেল। কেরলের তিরুঅনন্তপুরম বাসিন্দা তিনি। তবে কাজের সূত্রে বেঙ্গালুরুতে থাকেন তিনি। তাই বেঙ্গালুরু সেন্ট্রাল লোকসভা কেন্দ্র থেকেই ভোটে লড়ছেন তিনি।

বেঙ্গালুরু সেন্ট্রাল লোকসভা কেন্দ্র থেকে মোট ২২ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। রাসেল তাঁদের মধ্যে অন্যতম। ওই লোকসভা কেন্দ্রের ইভিএমে ১৩ নম্বরে থাকবে রাসেলের নাম। প্রতীক হিসাবে থাকবে ডিশ অ্যান্টেনার ছবি।

ফুড ডেলিভারির কাজ করতে এসে প্রচুর মানুষের সঙ্গে নিয়মিত যোগাযোগ হয় রাসেলের। এই কাজ বেঙ্গালুরুর সঙ্গে যোগাযোগ আরও নিবিড় করেছে বলেও দাবি তাঁর।  নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা নিয়ে রাসেল বলেছেন, ‘‘আগে আমি গাড়ি করে অফিস যেতাম। কিন্তু এখন শহরের দূষণ, ট্রাফিকের অবস্থা, রাস্তার গর্ত, পার্কিংয়ের সমস্যা নিয়ে আমি অনেক বেশি জানি। বাইকে করে ঘোরার অভ্যাস আমাকে শহর চিনতে সাহায্য করেছে।’’

রাসেল ছিলেন একজন টেলি কমিউনিকেশন ইঞ্জিনিয়ার। সেই কাজ ছেড়ে তিনি ফুড ডেলিভারির কাজ নিয়েছিলেন শহরের সঙ্গে আরও ঘনিষ্ঠ হওয়ার জন্য। ভোটে দাঁড়ানোর আগে পুরসভার হয়ে স্বেচ্ছাসেবকের কাজও করেছেন তিনি। 

আরও পড়ুন: ভারতে নিষিদ্ধ হতে পারে পাবজি গেম

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন