• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

নীতীশ এবং বিজেপির আসন রফা

Nitish Kumar
নীতীশ কুমার।

লোকসভা নির্বাচনে বিজেপির সঙ্গে ‘সম্মানজনক’ আসন রফা হয়েছে জেডিইউয়ের। আজ দলের রাজ্য কর্মসমিতির বৈঠকে প্রতিনিধিদের এমন কথাই জানিয়েছেন জেডিইউ সভাপতি তথা মুখ্যমন্ত্রী নীতীশ কুমার। পরে দলের সংসদীয় কমিটির চেয়ারম্যান আরসিপি সিংহ বলেন, “বেশ কিছু দিন ধরে আসন সমঝোতা নিয়ে আলোচনা চলছিল। শীঘ্রই এই বিষয়ে চূড়ান্ত ঘোষণা করা হবে।”

আজ থেকে ১ অণ্ণে মার্গে জেডিইউয়ের রাজ্য কমিটির বৈঠক শুরু হয়েছে। গত মাসে দিল্লিতে দলের জাতীয় কর্মসমিতির বৈঠকে নীতীশ কুমারকে আসন সমঝোতার বিষয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার দায়িত্ব দেওয়া হয়। এরই মধ্যে বিজেপি শিবির থেকে বলা হয় বিহারে ২০টি আসনে লড়বে তারা। বাকি ২০টি আসনের মধ্যে ১২ থেকে ১৫টি জেডিইউ, চার থেকে পাঁচটি লোক জনশক্তি পার্টি, এক থেকে দু’টি লোক সমতা পার্টিকে দেওয়া হবে। এই প্রস্তাবে অসন্তোষ জানায় জেডিইউ এবং লোক সমতা পার্টি। জেডিইউ নেতারা দাবি করেন, সম্মানজনক রফা না হলে আসন সমঝোতা মানা যাবে না।

এ দিন বৈঠকে নীতীশ বলেন, “বিজেপির সঙ্গে সম্মানজনক আসন রফা হয়েছে। শীঘ্রই সরকারি ভাবে তা ঘোষণা করা হবে।” জেডিইউ সূত্রে খবর, গত জুলাইয়ে বিজেপি সভাপতি অমিত শাহ পটনায় এসে নীতীশের সঙ্গে দেখা করার সময়েই আসনের বাঁটোয়ারার প্রাথমিক বিষয়ে সিদ্ধান্ত হয়েছিল। কিছু বিষয় নিয়ে দুই দলের মধ্যে কথা হওয়ার পরেই চূড়ান্ত সিদ্ধান্ত ঘোষণা করা হবে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন