• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রশিক্ষণে দুর্ঘটনা, গোয়ায় ভেঙে পড়ল নৌবাহিনীর যুদ্ধবিমান

MIG
মিগ-২৯কে যুদ্ধবিমান। —ফাইল চিত্র

ফের ভেঙে পড়ল নৌসেনার যুদ্ধবিমান মিগ-২৯কে। রবিবার গোয়ার উপকূলে প্রশিক্ষণের সময় ওই বিমানটি ভেঙে পড়লেও পাইলট অক্ষত আছেন বলে জানিয়েছে নৌসেনা। যান্ত্রিক ত্রুটি, না কি অন্য কোনও কারণে দুর্ঘটনা, তা জানতে তদন্ত শুরু হয়েছে।

রবিবার সকালে চলছিল যুদ্ধবিমান চালানোর প্রশিক্ষণ। ভাস্কো উপকূলে যুদ্ধজাহাজ আএইএস হংস থেকে উড়ে যায় যুদ্ধবিমানটি। কিন্তু কিছুক্ষণের মধ্যেই সেটি ভেঙে পড়ে। নৌবাহিনীর মুখপাত্রের তরফে টুইট করে জানানো হয়েছে, ‘‘আজ সকাল সাড়ে দশটা নাগাদ মিগ-২৯কে রুটিন ট্রেনিং-এর সময় গোয়ার উপকূলে ভেঙে পড়ে। পাইলট নিরাপদে বিমান থেকে বেরিয়ে পড়তে সক্ষম হয়েছেন। তাঁকে উদ্ধার করা হয়েছে। ঘটনার তদন্ত শুরু হয়েছে।’’

গত বছরের নভেম্বরেও প্রায় একই রকম দুর্ঘটনায় পড়েছিল একটি মিগ ২৯কে যুদ্ধবিমান। ওই সময় গোয়ার ডাবোলিম থেকে ওড়ার পর পাখির ঝাঁকের সঙ্গে ধাক্কা লাগায় বিমানটিতে আগুন লেগে যায়। তার জেরে বিমানের দু’টি ইঞ্জিনই বিকল হয়ে যায়। তবে দুই পাইলটই নিরাপদে বিমান থেকে বেরিয়ে নীচে নামতে সক্ষম হয়েছিলেন। তার আগে গত বছরের জুনে এই মিগ ২৯কে বিমান দুর্ঘটনার জেরে গোয়া বিমানবন্দরে উড়ান চলাচল বন্ধ ছিল ৭০ মিনিট।

আরও পড়ুন: চন্দনদস্যু বীরাপ্পন-কন্যার রাজনীতিতে অভিষেক, যোগ দিলেন বিজেপিতে

আরও পড়ুুন: শাহিন বাগের ধাঁচে জাফরাবাদেও শুরু ধর্না, মোতায়েন আধাসেনা

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন