• সংবাদসংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

কমল নাথের মা, বোন সম্পর্কে অশালীন মন্তব্য

Imarti Devi
সংগৃহীত চিত্র।

প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কংগ্রেস নেতা কমল নাথ তাঁকে ‘আইটেম’ বলেছিলেন। এ বারে পাল্টা কমল নাথের মা-বোনকে ‘বাংলার আইটেম’ বলে নয়া বিতর্ক বাধালেন মধ্যপ্রদেশে বিজেপির নারী ও শিশুকল্যাণ মন্ত্রী ইমরতী দেবী। এ প্রসঙ্গে কমল নাথের সঙ্গে বাংলার যোগাযোগের প্রসঙ্গও টেনেছেন তিনি। 

ইমরতী দেবী কমল নাথের সরকারে মন্ত্রী ছিলেন। দল বদলে বিজেপিতে গিয়ে সেখানেও মন্ত্রী হয়েছেন। তাঁর উদ্দেশে করা কমল নাথের মন্তব্য নিয়ে জাতীয় স্তরে কংগ্রেসকে নিশানা করছে বিজেপি। মহিলা কমিশন, নির্বাচন কমিশন সর্বত্র নালিশ ঠুকেছে তারা। পাশাপাশি রাজ্যে মহা-গুরুত্বপূর্ণ উপনির্বাচনের আগে দলিত কার্ড খেলতে ছাড়ছে না নরেন্দ্র মোদীর দল। এর মধ্যেই কমল নাথের সঙ্গে বাংলার যোগাযোগের প্রসঙ্গ টেনে তাঁর প্রয়াত মা-কে ‘বাংলার আইটেম’ বলে মন্তব্য করে পরিস্থিতি ঘোরালো করে ফেললেন ইমরতী দেবী। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়া একটি ভিডিয়োয় দেখা গিয়েছে, সংবাদমাধ্যমের সঙ্গে কথা প্রসঙ্গে ইমরতী দেবী বলছেন, ‘‘উনি (কমল নাথ) তো বাংলার লোক। শুধু মুখ্যমন্ত্রী হওয়ার জন্য মধ্যপ্রদেশে এসেছিলেন।’’ এর কিছু পরেই তিনি কমল নাথের উদ্দেশে বলেন, ‘‘ওঁর মা আর বোন বাংলার আইটেম হবে হয়তো।’’ কংগ্রেস নেতা আচার্য প্রমোদ এই ভিডিয়োটি শেয়ার করে টুইটারে বলেছেন, ‘‘ছিন্দওয়াড়ার ১০ বারের সাংসদ এবং প্রাক্তন মুখ্যমন্ত্রী কমল নাথ ও তাঁর স্বর্গীয় মা সম্পর্কে ইমরতী দেবীর মধুর বচন!’’

এর আগে কমল নাথের মন্তব্যের তীব্র নিন্দা করেছেন খোদ রাহুল গাঁধী। তার পরেও অবশ্য কমল নাথ তাঁর মন্তব্যের জন্য ক্ষমা চাননি। উল্টে বলেছেন, ‘‘কাউকে যখন অপমান করার জন্য কিছু বলিনি, তখন আমি কেন ক্ষমা চাইব? যদি কেউ অপমানিত বোধ করেন, তা হলে আমি ইতিমধ্যেই দুঃখপ্রকাশ করেছি।’’ তার পরেও বিষয়টি নিয়ে শোরগোল তুলছিল বিজেপি। দলের কেন্দ্রীয় মন্ত্রী থেকে সুরু করে একাধিক নেতা এ নিয়ে কংগ্রেসকে নিশানা করছিলেন। তার মধ্যেই ইমরতী দেবীর পাল্টা ‘আইটেম’ মন্তব্য পদ্ম-শিবিরের অস্বস্তি বাড়াল। তা ছাড়া মধ্যপ্রদেশে বসবাসকারী বাঙালির সংখ্যা কম নয়। উপনির্বাচনের আগে কমল নাথের মা-বোনকে ‘বাংলার আইটেম’ বলা সেই ভোটে বিজেপিকে কিছুটা বিপাকে ফেলবে বলেই মনে করছেন অনেকে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন