• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘উদ্বিগ্ন’ কেশরীর রিপোর্ট

Keshari Nath Tripathi
কেশরীনাথ ত্রিপাঠী। ফাইল চিত্র।

পঞ্চায়েত নির্বাচনের পরে রাজ্যে হিংসার পরিস্থিতি নিয়ে উদ্বিগ্ন রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠী। রাষ্ট্রপতি ভবনে দু’দিনের রাজ্যপাল সম্মেলনে পশ্চিমবঙ্গের এমন পরিস্থিতি নিয়েই উদ্বেগ প্রকাশ করলেন তিনি। এ দিনের সম্মেলনে রাজ্যের সর্বশেষ পরিস্থিতি জানিয়ে রিপোর্টও জমা দিয়েছেন তিনি।

আজ থেকে দিল্লিতে শুরু হল ৪৯তম রাজ্যপাল সম্মেলন। পশ্চিমবঙ্গ ছাড়াও দেশের অন্যান্য রাজ্যের রাজ্যপালেরা রাষ্ট্রপতির কাছে নিজেদের রাজ্যের পরিস্থিতির রিপোর্ট জমা দিয়েছেন। সম্মেলনে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ বলেন, ‘‘রাজ্যপাল হলেন রাজ্যের পথপ্রদর্শক। কেন্দ্র-রাজ্যের যুক্তরাষ্ট্রীয় কাঠামোর মধ্যে সংযোগরক্ষাকারী ব্যক্তিও।’’ রাষ্ট্রপতি ভবনে এই সম্মেলনে ছিলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংহও।

রাষ্ট্রপতি ভবন সূত্রে খবর, পশ্চিমবঙ্গের রাজ্যপাল যে রিপোর্ট জমা দিয়েছেন, তাতে রাজ্যের পরিস্থিতি নিয়ে তাঁর উদ্বেগ ধরা পড়েছে। এমনিতেই পঞ্চায়েত নির্বাচন শুরুর আগে থেকে যে ভাবে হিংসা বেড়েছে, তা নিয়ে উদ্বেগ জানিয়েছে কেন্দ্র। বিশেষ করে পঞ্চায়েত নির্বাচন শেষের পরেও কী ভাবে রাজনৈতিক হিংসার ঘটনা ঘটেই চলেছে, তা নিয়ে রিপোর্টে বিস্তারিত জানিয়েছেন ত্রিপাঠী। উল্লেখ করা হয়েছে, কী ভাবে শাসক শিবিরের আক্রমণের মুখে পড়তে হচ্ছে বিরোধীদের।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন