• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মুম্বই, পুণে-সহ হটস্পটগুলিতে লকডাউনের মেয়াদ বাড়াতে চলেছে মহারাষ্ট্র

maharashtra
লকডাউনে সুনসান মুম্বই। ছবি: পিটিআই।

মুম্বই, পুণে-সহ রাজ্যের করোনা হটস্পটগুলোতে লকডাউনের মেয়াদ বাড়াতে চলেছে মহারাষ্ট্র। সূত্রের খবর, পরবর্তী লকডাউনের মেয়াদ হতে পারে ৩১ মে পর্যন্ত। রাজ্যের মধ্যে মুম্বই, পুণে, মালেগাঁও, অওরঙ্গাবাদ এবং সোলাপুর হটস্পট এলাকাগুলোর মধ্যে পড়ছে। এই হটস্পটগুলোতেই লকডাউনের মেয়াদ বাড়তে পারে বলেই ওই সূত্রের খবর।  প্রাথমিক সিদ্ধান্ত নেওয়া হয়ে গেলে রাজ্য সরকার কেন্দ্রকে এ বিষয়ে রিপোর্ট পাঠাবে।

রাজ্যে লকডাউন বাড়ানো হবে কি না তা নিয়ে বৃহস্পতিবারই বৈঠক করেন মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে। ওই বৈঠকের পর শিল্পমন্ত্রী সুভাষ দেশাই জানান, মুম্বই-সহ কয়েকটি শহরে লকডাউনের মেয়াদ বাড়বে। মুম্বই, পুণে মেট্রোপলিটান এলাকা, মালেগাঁও, সোলাপুরের মতো এমন বেশ কয়েকটি জায়গা যেগুলো রেড জোন হিসেবে চিহ্নিত সেখানেই এই নিয়ম বলবত্ হবে বলে জানিয়েছেন তিনি।

রাজ্যের মধ্যে সবচেয়ে খারাপ অবস্থা মুম্বইয়ের। তার পর রয়েছে পুণে, সোলাপুর, অওরঙ্গাবাদ এবং মালেগাঁও। গোটা রাজ্যের মধ্যে সবচেয়ে বেশি করোনা আক্রান্তের সংখ্যা উঠে এসেছে এই  জায়গাগুলো থেকেই।  আবার দেশের মধ্যে সবচেয়ে ভয়াবহ পরিস্থিতি এই রাজ্যেই। দেশের মোট করোনা আক্রান্তের এক-তৃতীয়াংশই এই রাজ্য থেকেই উঠে এসেছে। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের হিসেব অনুযায়ী মহারাষ্ট্রে মোট আক্রান্ত ২৭৫২৪।

আরও পড়ুন: ফের চার হাজারের লাফ, দেশে করোনা আক্রান্ত ৮২ হাজার ছুঁইছুঁই

আরও পড়ুন: লকডাউন তুলে নেওয়ায় কোন দেশে কত বাড়ল আক্রান্তের সংখ্যা, জানেন কি?

মৃত্যুর নিরিখেও দেশের মধ্যে শীর্ষে এই রাজ্য। মৃতের সংখ্যা ইতিমধ্যেই হাজার ছাড়িয়ে গিয়েছে এখানে। বৃহস্পতিবারই রাজ্যে নতুন আক্রান্ত হয়েছেন ১৬০২ জন। যা এক দিনে সর্বোচ্চ। গত ২৪ ঘণ্টায় মৃত্যু ৪৪ জনের। ফলে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ১০১৯। গত ২৪ ঘণ্টায় যে ৪৪ জনের মৃত্যু হয়েছে তার মধ্যে ২৫ জন মুম্বইয়ের, ১০ জন নভি মুম্বইয়ের, পুণেতে ৫ জন, অওরাঙ্গাবাদে ২ এবং পানভেল ও কল্যাণে এক জন করে করোনায় মৃত্যু হয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন