বেঙ্গালুরুর ইয়ালাহাঙ্কা বায়ুসেনা ঘাঁটির কাছে বিমান মহড়ার আগে ফের দুর্ঘটনা। শনিবার বেলা ১২টা নাগাদ বায়ুসেনা ঘাঁটির কাছে এয়ার ফোর্স স্টেশনের পার্কিং জোনে গেট নম্বর ৫-এ ভয়াবহ আগুন লাগে। দাঁড়িয়ে থাকা ৩০০টি গাড়ি সেই আগুনে ভস্মীভূত হয়ে যায়। তবে কেউ জখম হননি বলেই পুলিশ সূত্রে খবর।

গত বুধবার থেকে পাঁচ দিনের এয়ার শো শুরু হয়েছে ইয়ালাহাঙ্কা বায়ুসেনা ঘাঁটিতে। চলবে রবিবার পর্যন্ত। প্রথম দিনই মহড়া চলাকালীন বায়ুসেনার সূর্যকিরণ দলের দু’টি বিমানের মুখোমুখি সংঘর্ষে প্রাণ হারান বায়ুসেনার উইং কম্যান্ডার সাহিল গাঁধী। আর এ দিন সেনাঘাঁটির কাছে ইন্ডিয়ান এয়ার ফোর্স স্টেশনের পার্কিং জোনে আগুন লাগল! যে জায়গায় বিমান মহড়া হওয়ার কথা তার থেকে কিছুটা দূরে ঘটনাস্থলটি। 

প্রাথমিক ভাবে দমকলের অনুমান, সিগারেট থেকেই আগুন ছড়িয়ে যায়। পার্কিং জোনের শুকনো ঘাসে ওই সিগারেট ছুড়ে ফেলা হয়েছিল। আগুন লাগার ভিডিয়োতে দেখা গিয়েছে, দাঁড়়িয়ে থাকা একটার পর একটা গাড়ি কী ভাবে পুড়ে যাচ্ছে। সব মিলিয়ে মোট ৩০০টি গাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। মুহুর্তে কালো ধোঁয়ায় ঢেকে যায় গোটা এলাকা। দমকলের ১০টি ইঞ্জিন আগুন নিয়ন্ত্রণে আনে।

দেখুন গাড়ি:

 

 

আরও পড়ুন: কাশ্মীরে বিচ্ছিন্নতাবাদীদের বিরুদ্ধে অভিযান, উড়িয়ে নিয়ে যাওয়া হল ১০ হাজার সেনা

এ দিন বিকেলেও বায়ুসেনার এয়ার শো রয়েছে। তবে আগুনের জন্য সময়সীমা কিছুটা পিছিয়ে গিয়েছে। আগুন পুরোপুরি নিয়ন্ত্রণে আনার পরই এয়ার শো হবে।