• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

মাদক জালে এবার কারা, এনসিবি কর্তার মুম্বই সফর ঘিরে জল্পনা বলিউডে

NCB boss Rakesh Asthana prepares for crackdown in Bollywood drugs case
রাকেশ আস্থানা— ফাইল চিত্র।

নারকোটিক্স কন্ট্রোল ব্যুরো (এনসিবি)-র ‘খাঁড়া’ ফের নামতে পারে বলিউডে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থাটির ডিজি রাকেশ আস্থানার সাম্প্রতিক মুম্বই সফরের পরে এই জল্পনা শুরু হয়েছে। পরবর্তী দু’সপ্তাহে বলিউডের কয়েকজন সেলিব্রিটিকে মাদক চক্রে জড়িত থাকার অভিযোগে এনসিবি-র জেরা এমনকি, গ্রেফতারির মুখে পড়তে হতে পারে বলেও গুঞ্জন চলছে।

সীমান্তরক্ষী বাহিনীর ডিজি’র পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে এনসিবি প্রধানের পদে রয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের ঘনিষ্ঠ আইপিএস অফিসার রাকেশ। তাঁর সাম্প্রতিক মুম্বই সফর নিয়ে কোনও সংস্থার তরফেই প্রকাশ্যে কিছু বলা হয়নি। এনসিবি-র একটি সূত্র জানাচ্ছে, শুক্রবার মুম্বই থেকে দিল্লিতে ফিরেছেন তিনি। এর পরেই নতুন করে আলোচনার কেন্দ্রে এসেছে বলিউডের মাদক মামলা।

ময়না তদন্তের রিপোর্টে আত্মহত্যার কথা জানানোর পরে ‘জাস্টিস ফর সুশান্ত’ প্রচার এমনিতেই স্তিমিত হয়ে পড়েছে। এই পরিস্থিতিতে শাসক দলের ঘনিষ্ট রাকেশের মুম্বই সফরের সঙ্গে ‘রাজনীতির যোগসূত্র’ নিয়েও অনিবার্য ভাবে আলোচনা চলছে। কারণ, বিহারের বিধানসভা ভোট। সুশান্ত সিংহ রাজপুতের বান্ধবী রিয়া চক্রবর্তীর গ্রেফতারি থেকে শুরু করে নাগরিকত্ব সংশোধনী আইনের বিরুদ্ধে আন্দোলনরত জেএনইউ পড়ুয়াদের পাশে দাঁড়ানো দীপিকা পাড়ুকোনের জেরার পিছনে শাসক শিবিরের সেই ‘অঙ্ক’ কাজ করছে বলেও অভিযোগ।

আরও পড়ুন: বিহার ভোটে প্রচার শুরু নরেন্দ্র মোদী-রাহুল গাঁধীর, তরজায় উন্নয়ন

প্রায় এক মাস পুলিশ ও বিচারবিভাগীয় হেফাজতে থাকার পরে রিয়া জামিনে মুক্তি পেলেও তাঁর ভাই শৌভিক এখনও জেলে। বলিউডের মাদক চক্রে জড়িত থাকার অভিযোগ এ পর্যন্ত এনসিবি প্রায় ২০ জনকে গ্রেফতার করেছে। দীপিকা ছাড়াও জেরা করা হয়েছে অভিনেত্রী সারা আলি খান, শ্রদ্ধা কপূর, রকুল প্রীত সিংহ, ফ্যাশন ডিজাইনার সিমোনে খামবাট্টা এবং সুশান্তে প্রাক্তন ম্যানেজার শ্রুতি মোদীকে।

আরও পড়ুন: ভারতের বাতাসেই নোংরা, মোদীর স্বচ্ছতা নিয়ে প্রশ্ন তুললেন ট্রাম্প

এনসিবি-র দাবি, এই হাই প্রোফাইল মাদক মামলায় কেরলের কাসরগড়ের একটি মডিউলেরও সন্ধান মিলেছে। পুরো তদন্তপর্বে রাকেশ আস্থানা নিজে দেশের বিভিন্ন জায়গায় গিয়েছেন। এনসিবি জানিয়েছে, বলিউডে হেরোইন এবং অ্যাম্ফিটামিন পৌঁছয় পাকিস্তান-আফগানিস্তান কিংবা মোজাম্বিক-মলদ্বীপ-শ্রীলঙ্কা পথে। কোকেনের ‘উৎস’ দক্ষিণ আমেরিকা এবং আফ্রিকা।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন