• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘সর্বোচ্চ অগ্রাধিকার দেওয়া উচিত যদি…’ দণ্ডিতদের ফাঁসি পিছনো নিয়ে জানাল সুপ্রিম কোর্ট

SC
সুপ্রিম কোর্ট।

Advertisement

মামলার গুরুত্ব জানিয়ে, তার দ্রুত শুনানির জন্য এ বার সুপ্রিম কোর্টের বিচারপতির কাছে আবেদন জানালেন নির্ভয়ার দণ্ডিত মুকেশ সিংহের আইনজীবী। সোমবার প্রধান বিচারপতি এসএ বোবদেও মুকেশ সিংহের মামলাকে ‘সর্বোচ্চ অগ্রাধিকার’ দেওয়ার কথা জানিয়েছেন।

আগামী শনিবার সকাল ৬টায় নির্ভয়ার চার দণ্ডিতকে ফাঁসিতে ঝোলানোর কথা। তার আগেই গত শনিবার রাষ্ট্রপতি যে পদ্ধতিতে তার প্রাণভিক্ষার আবেদন খারিজ করেছেন তার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন জানায় মুকেশকুমার সিংহ। সেই সঙ্গে ১ ফেব্রুয়ারি ফাঁসি দেওয়ার পরোয়ানাও খারিজের আর্জি জানিয়েছে সে।

সোমবার ফের তার আইনজীবী বিচারপতির তিন সদস্যের (এসএ বোবদে, বিচারপতি বিআর গাভাই এবং বিচারপতি সূর্য কান্ত) বেঞ্চে মামলার দ্রুত শুনানির জন্য সওয়াল করেন।

আরও পড়ুন: ভোটের আগে রাজপথে অস্ত্রের ঢালাও প্রদর্শনী

বিচারপতি বোবদে জানান, “১ ফেব্রুয়ারি যদি কারও ফাঁসি হওয়ার কথা থাকে, তাহলে এই মুহূর্তে এই মামলা থেকে জরুরি আর কিছু হতে পারে না।” তারপরই তিনি মুকেশের আইনজীবীকে এই বিষয়টি নিয়ে আদালতের রেজিস্ট্রারের কাছে যেতে অনুরোধ জানান।

আরও পড়ুন: উস্তিতে ধৃত হিন্দুত্ববাদী-জঙ্গি কালবুর্গি-লঙ্কেশের ঘাতকদের ট্রেনার

২০১২ সালে দিল্লির নির্ভয়া মামলার দণ্ডিতদের ফাঁসিতে ঝোলানোর রায় অনেক আগেই ঘোষিত হয়েছে। কিন্তু তার পর থেকে বারবারই নানা মামলা এবং আবেদনের গেরোয় ফাঁসি পিছিয়ে গিয়েছে। ৭ জানুয়ারি আদালত  চার দণ্ডিতের ফাঁসির দিন ২২ জানুয়ারি ঘোষণা করে। কিন্তু তার পরই রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার আবেদন জানায় মুকেশ। ফলে তা পিছিয়ে ফাঁসির তারিখ ১ ফেব্রুয়ারি স্থির হয়। ফের নতুন করে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হওয়ায় এই দিনক্ষণ নিয়েও সংশয় তৈরি হয়েছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন