• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

তাজমহল চত্বর থেকে উদ্ধার ৯ ফুটের বিশাল পাইথন!

Python
এই পাইথনটিকেই উদ্ধার করা হয়েছে। ছবি: টুইটার থেকে সংগৃহীত।

Advertisement

সবুজ ছেড়ে সোজা এসে পড়েছিল তাজমহল চত্বরে। ঘাপটি মেরে পড়েছিল পার্কিং লটে। তবে অঘটন ঘটার আগেই উদ্ধার করা গেল ৯ ফুটের বিশাল একটি পাইথনকে।

শনিবার এই ঘটনায় উত্তেজনা ছড়ায় তাজমহল চত্বরে। আগরা পুলিশ সূত্রে জানা গিয়েছে, তাজমহলের পশ্চিম দিকে পার্কিং লটের কাছে নির্মাণকার্য চলছিল। দুপুরের দিকে কয়েক জন নির্মাণকর্মী বাড়ি গিয়েছিলেন। ফিরে এসে কাজে যোগ দিতে যাওয়ার সময় সাপটির উপর নজর পড়ে তাঁদের।

নির্মাণকর্মীদের মধ্যে একজন পাইথনটিকে প্রায় মাড়িয়েই ফেলতে যাচ্ছিলেন বলে জানা গিয়েছে। কিন্তু কোনও অঘটন ঘটেনি। ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে বিষয়টি জানালে সঙ্গে সঙ্গে বন্যপ্রাণী সংরক্ষণ সংস্থা ওয়াইল্ডলাইভ এসওস-এ খবর দেওয়া হয়। অল্প ক্ষণের মধ্যেই ওই সংস্থার একদল কর্মী ঘটনাস্থলে এসে হাজির হন। তাঁরাই সাপটিকে উদ্ধার করে নিয়ে যান।

আরও পড়ুন: বৃষ্টির পরেও ধোঁয়াশা কাটল না দিল্লিতে, বাতাস এখনও ‘মারাত্মক’ই​

আরও পড়ুন: বিকল্প রাস্তা খোলা আছে, প্রয়োজনে ‘সদর্থক ভূমিকা’ নিতে পারে তারা, শিবসেনাকে ইঙ্গিত এনসিপির​

ওয়াইল্ডলাইফ এসওএস সংস্থার সহ প্রতিষ্ঠাতা তথা সিইও কার্তিক সত্যনারায়ণ সংবাদমাধ্যমকে জানান, সাপটিকে ঘিরে ধরেছিলেন একদল মানুষ। একঝলক দেখতে এদিক ওদিক থেকে উঁকিঝুঁকি মারছিলেন অনেকে। মোবাইল বার করে ছবিও তুলছিলেন কেউ কেউ। তার মধ্যে থেকে সাপটিকে উদ্ধার করা সহজ কাজ ছিল না। পুলিশের সাহায্যে তা সম্ভব হয়েছে বলে জানান তিনি।

ওই সংস্থার সমরক্ষণ বিভাগের অধিকর্তা বৈজু রাজ জানান, তাজমহল সংলগ্ন যমুনা নদীর তীরে অবস্থিত জঙ্গলে নানারকমের বন্যপ্রাণীর বাস। সেখান থেকেই সাপটি তাজমহল চত্বরে এসে থাকতে পারে। এমনিতে পাইথনের বিষ নেই, তবে কামড়ালে গুরুতর জখম হওয়ার আশঙ্কা থাকে। তাই নিজেরা ব্যবস্থা না নিয়ে তাঁদের খবর দেওয়ায় ওই নির্মাণকর্মীদের প্রশংসা করেছেন তিনি।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন