• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

‘মিথ্যে বলছেন প্রতিরক্ষামন্ত্রী’, রাফাল কাণ্ডে সীতারামনের পদত্যাগ চাইলেন রাহুল

rahul
প্রতিরক্ষামন্ত্রীকে মিথ্যাবাদী বললেন রাহুল গাঁধী। ফাইল চিত্র।

রাফাল কাণ্ডে গত কয়েক দিন ধরেই সারা দেশ প্রত্যক্ষ করছে কংগ্রেস সভাপতি রাহুল গাঁধী এবং প্রতিরক্ষামন্ত্রী নির্মলা সীতারামনেরউত্তপ্ত বাক্য বিনিময়। ভরা সংসদেও বারবার তীব্র বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন তাঁরা। সেই বিতণ্ডাই নতুন মাত্রা পেল রবিবার। টুইট করে প্রতিরক্ষামন্ত্রীর পদত্যাগ দাবি করলেন রাহুল গাঁধী। একই সঙ্গে নির্মলা সীতারামনকে মিথ্যাবাদীও বললেন কংগ্রেস সভাপতি।

এবারের বিতর্কের শুরু লোকসভায় প্রতিরক্ষামন্ত্রীর একটি মন্তব্য ঘিরে। রাহুল গাঁধীর দাবি, রাষ্ট্রায়ত্ত সংস্থা হিন্দুস্তান অ্যারোনটিকস লিমিটেড (হ্যাল)কে এক লক্ষ কোটি টাকার সরকারি বরাত দেওয়ার কথা প্রকাশ্যে লোকসভায় জানিয়েছিলেন নির্মলা সীতারামন। রাফাল চুক্তি নিয়ে আলোচনার সময়ই এই কথা জানিয়েছিলেন নির্মলা। এর পরই একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমে প্রকাশিত হয়, সরকারের কাছ থেকে এখনও এক টাকাও পায়নি হ্যাল। হ্যালের এক উচ্চপদস্থ কর্তা সর্বভারতীয় সংবাদ মাধ্যমটিকে জানান, এই ধরনের কোনও সরকারি বরাতের কোনও খবর নেই তাদের কাছে।

এই ইস্যু নিয়েই নির্মলা সীতারামনকে নতুন করে বিঁধলেন রাহুল গাঁধী। টুইট করে তিনি জানালেন, ‘একটি মিথ্যা বললে আপনাকে লাগাতার মিথ্যা বলে যেতে হবে। রাফাল চুক্তি নিয়ে প্রধানমন্ত্রীর মিথ্যা আড়াল করতে গিয়ে সংসদে মিথ্যা বলেছেন নির্মলা সীতারামন। হ্যালকে দেওয়া এক লক্ষ কোটি টাকা বরাতের হিসেব দিতে হবে সোমবারই। হিসেব দিতে না পারলে প্রতিরক্ষামন্ত্রীর পদ ছাড়তে হবে তাঁকে।’

আরও পড়ুন: কালামের চেয়ে বড় বিজ্ঞানী কেন্দ্রীয় মন্ত্রী! এ বার ‘মণিমাণিক্যে’র ছড়াছড়ি বিজ্ঞান কংগ্রেসে

রাহুলের এই আক্রমণের মুখে অবশ্য চুপ করে থাকেননি নির্মলাও। তিনি রাহুলকে পুরো রিপোর্টটি ভাল করে পড়ে দেখতে বলেছেন। রিপোর্টটিতে আসলে বলা হয়েছে, ‘প্রতিরক্ষামন্ত্রী বলেছেন, এক লক্ষ কোটি টাকার বরাত দেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে। লোকসভার রিপোর্টেও এখনও কোনও চুক্তি চূড়ান্ত হওয়ার কথা বলা হয়নি।’

 

এতেই অবশ্য থেমে থাকেননি নির্মলা সীতারামন। তাঁর অফিস থেকে আরেকটি টুইটে রাহুলকে এ-বি-সি বর্ণমালা ভাল করে শিখতে পরামর্শ দেওয়া হয়েছে। পুরো রিপোর্ট না পড়ে সেই রিপোর্টের একটি অংশ তুলে নিয়ে কথা বলার জন্যই তাঁকে এই পরামর্শ দিয়েছে নির্মলা সীতারামনের অফিস।

আরও পড়ুন: লন্ডনে ১৫ কোটির ফ্ল্যাটের মালিক রবার্ট বঢরা, কেনা হয়েছে পাচার করা টাকায়! বিস্ফোরক অভিযোগ ইডির

সোমবার ফের বসছে সংসদের অধিবেশন। রাফাল কাণ্ড নিয়ে তুমুল হইচইয়ের মধ্যেই নতুন করে হ্যাল বিতর্ক সামনে আসায় সোমবার ফের উত্তপ্ত হবে সংসদ, তা এক রকম নিশ্চিত।

(ভারতের রাজনীতি, ভারতের অর্থনীতি- সব গুরুত্বপূর্ণ খবর জানতে আমাদের দেশ বিভাগে ক্লিক করুন।)

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন