• নিজস্ব সংবাদদাতা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

পরীক্ষা নিয়ে সরব রাহুল

Rahul Gandhi
ছবি: পিটিআই।

করোনার ক্রান্তিকালেও কলেজ-বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষের পরীক্ষা পড়ুয়াদের ঘাড়ে চাপানোর সিদ্ধান্তের বিরুদ্ধে এ বার মুখ খুললেন রাহুল গাঁধী। এর বিরুদ্ধে শনিবার দেশ জুড়ে প্রতিবাদের ডাক দিয়েছে বিভিন্ন ছাত্র সংগঠনও।

শুক্রবার ভিডিয়ো-টুইটে কংগ্রেস নেতা রাহুলের অভিযোগ, “করোনার কারণে এমনিতেই সমস্যায় পড়ুয়ারা। তা মাথায় রেখে কলেজ, আইআইটি পরীক্ষা বাতিল করে পড়ুয়াদের মূল্যায়ন করছে পুরনো নম্বরের ভিত্তিতে। কিন্তু ধোঁয়াশা তৈরি করছে ইউজিসি। তাদেরও উচিত পরীক্ষা বাতিল করে পুরনো মূল্যায়নের ভিত্তিতে পড়ুয়াদের পাশ করানো।” কংগ্রেস সাংসদ শশী তারুরের দাবি, এই সময়ে পরীক্ষা নেওয়ার জেদ না-করে ইউজিসি-র উচিত তা বাতিল করা। এখন পড়ুয়াদের স্বাস্থ্য ও নিরাপত্তাই অগ্রাধিকার। সিবিএসই-র দশম ও দ্বাদশ শ্রেণির সিলেবাস থেকে ভারতীয় সংবিধানের মূল নির্যাস বাদ দেওয়ার প্রতিবাদে আসরে নেমেছে বঙ্গের কংগ্রেসও।

কলেজ, বিশ্ববিদ্যালয়ের চূড়ান্ত বর্ষ ও সিমেস্টারের পরীক্ষা সেপ্টেম্বরের মধ্যে নিতে হবে বলে সম্প্রতি জানিয়ে দেন কেন্দ্রীয় মানবসম্পদ উন্নয়নমন্ত্রী রমেশ পোখরিয়াল নিশঙ্ক। তার পর প্রতিবাদে শামিল হয়েছে এআইএসএ, এসএফআই, এনএসইউআই-সহ বিভিন্ন ছাত্র সংগঠন। এআইএসএ-র প্রেসিডেন্ট এন সাই বালাজি জানান, শনিবার এর বিরুদ্ধে সারা দেশে পারস্পরিক দূরত্ব-বিধি মেনে প্রতিবাদে শামিল হবে বিভিন্ন ছাত্র সংগঠন। এসএফআইয়ের সাধারণ সম্পাদক ময়ূখ বিশ্বাস জানান, এই সিদ্ধান্ত ফিরিয়ে নিতে আর্জি জানিয়েছেন তাঁরা। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন