• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

রাজস্থানে বিধায়ক কিনতে পঁচিশ কোটির টোপ দিচ্ছে বিজেপি, অভিযোগ মুখ্যমন্ত্রী গহলৌতের

ashok gehlot
রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। -ফাইল ছবি।

কর্নাটক, মধ্যপ্রদেশ ও গুজরাতের পর এ বার রাজ্যসভা নির্বাচনের মুখে রাজস্থানেও ‘ঘোড়া কেনাবেচা’র অভিযোগ উঠল বিজেপির বিরুদ্ধে। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌতের অভিযোগ, কংগ্রেস ও নির্দল বিধায়কদের নিজেদের দলে আনার জন্য ২৫ কোটি টাকা করে দেওয়ার টোপ দিচ্ছে বিজেপি। অগ্রিম ১০ কোটি টাকা দেওয়ারও লোভ দেখানো হচ্ছে। রাজ্যসভায় রাজস্থানের তিনটি আসনে নির্বাচন আগামী ১৯ জুন।

কংগ্রেস সূত্রের খবর, এই পরিস্থিতিতে দলীয় বিধায়কদের জয়পুরে একটি রিসর্টে রাখা হয়েছে। তার বাইরে পুলিশ পাহারাও রয়েছে। কয়েক মাস আগে মধ্যপ্রদেশে জ্যোতিরাদিত্য সিন্ধিয়া তাঁর কয়েক জন অনুগামী নিয়ে বিজেপিতে যোগ দেওয়ায় সেখানকার কংগ্রেস সরকার পড়ে যায়।

মুখ্যমন্ত্রী গহলৌতের অভিযোগ, কংগ্রেস বিধায়কদের দলে নিয়ে যেতে মধ্যপ্রদেশের মতো রাজস্থানেও টাকার টোপ দিচ্ছে বিজেপি। গহলৌত প্রকাশ্যে ওই অভিযোগ করার আগেই জরুরি বৈঠকের জন্য কংগ্রেস বিধায়কদের নিয়ে যাওয়া হয় জয়পুরের ‘শিব বিলাস’ রিসর্টে। নিয়ে যাওয়া হয় ১৫ জন নির্দল বিধায়ককেও।

আরও পড়ুন- গত ২৪ ঘণ্টায় রেকর্ড সংক্রমণ ও মৃত্যু দেশে, আক্রান্ত ৯৯৯৬, মৃত ৩৫৭​

আরও পড়ুন- চিনা সেনা ৮ কিমি ঢুকে বসে আছে? অস্বীকারও করছে না দিল্লি​

বিজেপির এই টোপের কথা স্বীকার করেছেন নির্দল বিধায়ক মহাদেও সিংহ খান্ডলাও। তিনি বলেছেন, “আমি কংগ্রেসের সঙ্গেই রয়েছি। আমি কোনও টোপ গিলিনি।’’

বিজেপির ঘোড়া কেনাবেচার চেষ্টার হাত থেকে দলীয় বিধায়কদের বাঁচাতে জয়পুরের রিসর্টে কংগ্রেস বিধায়কদের রাখা হয়েছে, রাজ্য পুলিশের ডিজি-কে লেখা এক চিঠিতে সে কথা জানিয়েছেন রাজস্থান বিধানসভার চিফ হুইপ কংগ্রেস নেতা মহেশ জোশী।

রাজস্থান বিজেপির সভাপতি সতীশ পুনিয়া অবশ্য কংগ্রেসের এই অভিযোগ উড়িয়ে দিয়েছেন। বলেছেন, “এতে প্রমাণ হচ্ছে নিজেদের বিধায়কদের উপরেই আস্থা, ভরসা নেই ক‌ংগ্রেসের

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন