• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

গুরুতর আহত শাবানাকেও গেরুয়া কটাক্ষ

shabana
দুুর্ঘটনার পরে শাবানা আজ়মিকে নিয়ে হাসপাতালের পথে। ছবি: পিটিআই

Advertisement

মুম্বই-পুণে এক্সপ্রেসওয়েতে গাড়ি দুর্ঘটনায় আজ দুপুরে গুরুতর আহত হলেন শাবানা আজ়মি। আহত হয়েছেন তাঁর গাড়ির চালকও। একই গাড়িতে ছিলেন শাবানার স্বামী জাভেদ আখতার। তবে তাঁর চোট লাগেনি বলেই খবর। সংশোধিত নাগরিকত্ব আইনের  বিরুদ্ধে সম্প্রতি সরব হয়েছিলেন শাবানা। আজ দুর্ঘটনার পরে গৈরিক সমর্থকেরা বর্ষীয়ান এই অভিনেত্রীকে অনলাইনে ‘ট্রোল’ করতে শুরু করে। অনেকে লেখে— ‘‘এ হল কর্মফল।’’

কোনও কোনও সূত্রের দাবি, শাবানার মস্তিষ্কে রক্তক্ষরণ হয়েছে। তাই দুর্ঘটনার পরে প্রথমে তাঁকে নবি মুম্বইয়ের এমজিএম হাসপাতালে ভর্তি করা হলেও রাতে অন্ধেরীর কোকিলাবেন ধীরুভাই অম্বানী হাসপাতালে আনা হয়। হাসপাতালের সিইও সন্তোষ শেট্টি বলেন, ‘‘অবস্থা স্থিতিশীল। উনি পর্যবেক্ষণে রয়েছেন।’’

পুলিশ সূত্রের খবর, আজ বেলা সাড়ে তিনটে নাগাদ মুম্বই থেকে ১৬ কিলোমিটার দূরে খালাপুরের কাছে দুর্ঘটনাটি ঘটে। একটি টোল প্লাজার কাছে শাবানাদের এসইউভি-টি পিছন থেকে সজোরে একটি ট্রাককে ধাক্কা মারে। গাড়ির পিছনের আসনে ছিলেন শাবানা ও জাভেদ। দুর্ঘটনার পরে সংবাদমাধ্যমে ছড়িয়ে পড়া ছবিতে দেখা গিয়েছে, আহত অভিনেত্রীকে গাড়ি থেকে বার করা হচ্ছে। ৬৯ বছরের শাবানার চোখ-মুখ ফুলে রয়েছে। গাড়িটির সামনের অংশ সম্পূর্ণ তুবড়ে গিয়েছে। অজ্ঞাতপরিচয় এক মহিলাও এই দুর্ঘটনায় গুরুতর আহত হন। হাসপাতাল সূত্রে প্রাথমিক ভাবে জানা যায়, শাবানা নাক ও মাথার পিছনে আঘাত পেয়েছেন। পরে অন্য সূত্রে দাবি করা হয়, দু’ঘণ্টা পরেও মস্তিষ্কে রক্তক্ষরণ বন্ধ না-হওয়ায় তাঁকে সরানো হচ্ছে কোকিলাবেনে। সেখানে তাঁকে দেখতে আসেন সস্ত্রীক অনিল অম্বানী, ফারহান ও জ়োয়া আখতার, অনিল কপূর-সহ অনেকে।

আজ দুপুরে শাবানারা খন্ডালা যাচ্ছিলেন। সেখানে তাঁদের পরিবারের একটি হলিডে হোম রয়েছে। শাবানার গীতিকার-চিত্রনাট্যকার স্বামী জাভেদ আখতারের ৭৫ বছরের জন্মদিন পেরিয়েছে সদ্য। সেই উপলক্ষে দম্পতির হাসিমুখের ছবিই গত কাল থেকে ঘুরছিল সোশ্যাল মিডিয়ায়। তার মধ্যেই আসে দুর্ঘটনার খবর। অভিনেত্রী স্বরা ভাস্কর টুইটারে লেখেন, প্রার্থনা করছেন তিনি। দুর্ঘটনাস্থলে আহত শাবানার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্ট না-করার আর্জি জানান শ্রদ্ধা কপুর, বরুণ ধবনেরা। বরুণ টুইটারে লেখেন, ‘‘সবার কাছে আবেদন, কেউ দুর্ঘটনায় আহত হলে সেই ছবি ছড়াবেন না। তাঁদের পরিবার-পরিজনের কাছে তা অত্যন্ত বেদনাদায়ক।’’ শাবানার দ্রুত আরোগ্য কামনা করে টুইট করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

মুম্বই-পুণে সড়কটি দেশের প্রথম ছয় লেনের ‘কনট্রোলড-অ্যাকসেস’ হাইওয়ে। ৯৪.৫ কিলোমিটারের এই রাস্তা ধরে মাত্র ২ ঘণ্টায় মুম্বই থেকে পুণে পৌঁছনো যায়। ২০১৯ সালে এই এক্সপ্রেসওয়েতে ৩৫২টি পথ দুর্ঘটনায় মৃত্যু হয়েছে ৯১ জনের। আহত হয়েছেন ১৭৫ জন। পুলিশ জানাচ্ছে, সাধারণত গাড়ির গতি অত্যন্ত বেশি থাকার কারণেই দুর্ঘটনাগুলি ঘটেছে।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন