• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অযোধ্যা রায়ের বিরুদ্ধে আর্জির শুনানি আজ

Ayodhya
ফাইল চিত্র।

রাম জন্মভূমি রায়ের বিরুদ্ধে রিভিউ পিটিশন আগামিকাল শুনবে সুপ্রিম কোর্ট। তবে প্রকাশ্য আদালতের বদলে বিচারপতিদের চেম্বারে (ইন চেম্বার) ওই আর্জিগুলির শুনানি হবে। আবেদনকারীদের মধ্যে রয়েছে জমিয়ত উলেমা ই হিন্দ, মুসলিম পার্সোনাল ল বোর্ড, হিন্দু মহাসভা ও নির্মোহী আখড়া।

রাম জন্মভূমি মামলার রায়ের পুনর্বিবেচনার আর্জি পেশ করা হলে ফের শান্তি নষ্টের আশঙ্কা প্রকাশ করেছিল বিভিন্ন শিবির। মুসলিম পক্ষের আবেদনে জানানো হয়েছে, তাঁরা শান্তি নষ্ট করতে চান না। কিন্তু সুবিচার না পেলে শান্তি ফিরবে না। জমিয়ত আবেদনে জানিয়েছে, অযোধ্যার বিতর্কিত ভূমিতে রাম মন্দির তৈরির অনুমতি দেওয়া বাবরি ধ্বংসকে স্বীকৃতি দেওয়ার শামিল।

অন্য দিকে হিন্দু মহাসভা অযোধ্যায় মুসলিমদের মসজিদ তৈরির জন্য বিকল্প জমি দেওয়ার বিরোধিতা করেছে। আবার নির্মোহী আখড়া সুপ্রিম কোর্টের রায়ের পরিপ্রেক্ষিতে তাদের ভূমিকা সম্পর্কে ব্যাখ্যা চেয়েছে। অযোধ্যার বিতর্কিত ২.৭৭ একর জমির উপরে আখড়ার দাবি খারিজ হয়ে গিয়েছে। ওই
জমিতে রাম মন্দির তৈরির জন্য একটি ট্রাস্ট তৈরি করার নির্দেশ দিয়েছে শীর্ষ আদালত। সেই ট্রাস্টে আখড়াকেও ‘উপযুক্ত প্রতিনিধিত্ব’ দিতে বলেছেন বিচারপতিরা।  

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন