• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বাণিজ্যিক যাত্রার প্রথম দিনেই প্রায় দেড় ঘণ্টা লেট দেশের দ্রুততম ট্রেন

Vande Bharat Express
ছবি: পিটিআই

প্রথম বাণিজ্যিক যাত্রাতেই হোঁচট। প্রায় ১ ঘণ্টা ২৫ মিনিট পর গন্তব্যস্থলে পৌঁছল দেশের দ্রুততম বন্দে ভারত এক্সপ্রেস। গত ১৭ ফেব্রুয়ারি, রবিবার নির্ধারিত সময় সকাল ৬টাতেই যাত্রীদের নিয়ে প্রথম বাণিজ্যিক যাত্রা শুরু করেছিল বন্দে ভারত এক্সপ্রেস। হিসাব মতো বেলা ২টো নাগাদ বারাণসী পৌঁছনোর কথা ছিল ট্রেনটির। আবার সেখান থেকে বিকেল ৩টেয় ছেড়ে রাত ১১টায় ফেরার কথা ছিল নয়াদিল্লিতে। কিন্তু দিল্লি থেকে বারাণসী পৌঁছতে বেলা ২টোর বদলে ৩টে ২৫ বেজে যায় ভারতের প্রথম ‘সেমি-হাইস্পিড’ ট্রেনের।

রেল সূত্রের খবর, ঘন কুয়াশার কারণেই ট্রেন চলাচলে বিঘ্ন ঘটেছে। নয়াদিল্লি ও কানপুরের মাঝেই কোথাও ট্রেনটির দেরি হয়েছে বলেই মনে করা হচ্ছে রেল দফতরের তরফে। এর ফলেই ট্রেনটি বারাণসী থেকে ছাড়তেও দেরি হয়ে যায়। বিকেল ৩টের বদলে বিকেল ৪টা ২৫ মিনিট নাগাদ বারাণসী থেকে দিল্লির উদ্দেশে যাত্রা শুরু করে বন্দে ভারত এক্সপ্রেস।

রেল সূত্রে খবর, যাত্রা শুরুর আগে সব টিকিট বিক্রি হয়ে গিয়েছিল বন্দে ভারত এক্সপ্রেসের। এই ঐতিহাসিক যাত্রার সাক্ষী হয়ে থাকতে চেয়েছিলেন বহু যাত্রীই। কিন্তু তাঁদের প্রথম অভিজ্ঞতার স্বাদ কিছুটা তেতো হয়ে গেল এই ঘটনায়। যদিও বারাণসী ক্যান্টনমেন্টের স্টেশন ম্যানেজার দাবি করেছেন যে যাত্রীদের অভিজ্ঞতা খুবই ভাল ছিল বলে জানিয়েছেন তাঁরা।

আরও পড়ুন: উদ্বোধনের পর দিনই বিপত্তি, মাঝ পথে আটকে গেল বন্দে ভারত এক্সপ্রেস

উদ্বোধনের মাত্র ২৪ ঘণ্টার মধ্যেই বন্দে ভারত এক্সপ্রেসের পরিষেবা ধাক্কা খেয়েছিল। প্রশ্নের মুখে পড়েছিল কেন্দ্রীয় সরকার। উদ্বোধনের পরে ২৪ ঘণ্টা কাটতে না-কাটতেই যান্ত্রিক সমস্যায় থমকে গিয়েছিল বন্দে ভারত এক্সপ্রেস। বারাণসী থেকে নয়াদিল্লি ফেরার সময় শনিবার সকালে ট্রেনের চাকায় কাটা পড়েছিল একটি গরু। তাতেই ব্রেক আটকে ঘটেছিল বিপত্তি। যা নিয়ে কটাক্ষ করতে ছাড়েননি বিরোধীরা।

আরও পড়ুন: ১৬ কামরার বাতানুকূল ‘বন্দে ভারত’ ছুটতে পারে ১৮০ কিলোমিটার প্রতি ঘণ্টায়, চেয়ার ঘোরে ১৮০ ডিগ্রি!

বন্দে ভারত এক্সপ্রেস নিয়ে এই তথ্য গুলি জানতেন? খেলুন কুইজ

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন