• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

প্রি-ওয়েডিং ফটোশুট ভাইরাল হওয়ার পর কী বললেন এই সমকামী দম্পতি?

Kerala Gay Couple
কেরলের সমকামী যুগলের প্রি-ওয়েডিং ফটোশুট। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

Advertisement

বিয়ের আগের মুহূর্তকে স্মরণীয় করে রাখতে প্রি-ওয়েডিং ফটোশুট এখন বেশ ট্রেন্ডিং। সে রকমই কেরলের এক সমকামী যুগলের প্রি-ওয়েডিং ফটোশুট সম্প্রতি ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। তার পরই নেটিজেনদের আলোচনার কেন্দ্রবিন্দুতে ওই গে যুগল।

সমকামী ওই যুগলের নাম নিভেদ অ্যান্টনি চুল্লিকল ও আব্দুল রেহিম। ২৭ বছরের নিভেদ বেঙ্গালুরুর টেলিরেডিওলজি সলিউশনে কর্মরত। তাঁর সঙ্গী ৩২ বছরের রেহিম কাজ করেন দুবাইয়ে। গত পাঁচ বছর ধরে সম্পর্ক রয়েছে তাঁদের। সেই সম্পর্ককেই এ বার পরিণতি দিতে চান তাঁরা।

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমকে নিভেদ বলেছেন, ‘‘আমাদের ফটোশুট এ ভাবে ভাইরাল হবে, তা কখনও কল্পনা করিনি। সস্তা প্রচারের আশায় আমরা এই ফটোশুট করিনি। এর মাধ্যমে নিজের সম্প্রদায়ের মানুষদেরও বোঝাতে চেয়েছিলাম এমনটা হওয়া খুবই স্বাভাবিক। বাকিদের মতোই আমাদের বিয়েতে প্রচলিত আচার অনুষ্ঠান হবে।’’ 

ট্রাফিক আইন ভঙ্গকারীদের সামলাতে বেঙ্গালুরু পুলিশের ভরসা হয়ে উঠছে ম্যানিকুইন আরও পড়ুন

নিভেদ জানিয়েছেন তাঁরা ঠিক করেছিলেন আমেরিকা বা কানাডাতে বিয়ে সারবেন তাঁরা। কিন্তু ২০১৮তে ৩৭৭ ধারা অবলুপ্ত করে দেশের শীর্ষ আদালত। তার পর এই যুগল নিজেদের বিয়ে ভারতে করার সিদ্ধান্ত নেন। বেঙ্গালুরুতে কোনও লেকে ধারে বিয়ে সারবেন নিভেদ ও আব্দুল। তবে স্থান ও সময় এখনও ঠিক করেননি।

শুধুই বিয়ে নয়, বছর দুয়েক পরে সন্তানের কথাও ইতিমধ্যেই ভেবেছেন এঁরা। তাঁদেরই এক বন্ধু সারোগেট মা হতে রাজিও হয়েছেন। নিভেদ বলেছেন, ‘‘প্রস্তাবে রাজি হয়ে আমাদের সন্তান সুখ দেওয়ার জন্যে ওই বন্ধুর কাছে চিরকৃতজ্ঞ থাকব আমরা।’’ নিভেদ ও আব্দুলের এই বিয়েই সম্ভবত কেরলের দ্বিতীয় সমলিঙ্গ বিয়ে হতে চলেছে। 

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন