রাষ্ট্রীয় মর্যাদায় প্রাক্তন মুখ্যমন্ত্রীর শেষকৃত্য। রাজ্য পুলিশের উঁচানো রাইফেল। কিন্তু গান স্যালুট সম্পূর্ণ হল না। কারণ ২২ রাইফেলের একটি থেকেও বার হল না গুলি। এমনই লজ্জাজনক ঘটনার সাক্ষী হল বিহার।

বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রী জগন্নাথ মিশ্রের অন্ত্যেষ্টির আয়োজন করা হয়েছিল রাষ্ট্রীয় মর্যাদায়। বুধবার সুপল জেলার বালুয়াবাজার গ্রামে জগন্নাথ মিশ্রের পৈত্রিক ভিটেতে সেই অনুষ্ঠানে গান স্যালুটের ব্যবস্থা করেছিল বিহার পুলিশ। সেখানেই এই ঘটনা।  সেই ভিডিয়ো সামনে আসতেই শুরু হয়েছে বিতর্ক।

জগন্নাথ মিশ্রের গ্রামের বাড়িতে হওয়া অন্ত্যেষ্টি পর্বের অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিহারের মুখ্যমন্ত্রী নীতীশ কুমার, উপ মুখ্যমন্ত্রী সুশীল কুমার মোদী ও স্বাস্থ্যমন্ত্রী মঙ্গল পাণ্ডে। তাঁদের সামনেই গান স্যালুটের সময় গুলি চালাতে ব্যর্থ হন পুলিশ কর্মীরা। প্রথম বার গুলি না বেরনোয় ফের নিজেদের ট্রিগার পরীক্ষা করে দেখেন। কিন্তু তার পরও একটিও গুলি বের হয়নি পুলিশের  বন্দুক থেকে।

ঘটনার সময় সেখানে উপস্থিত ছিলেন আরজেডির বিধায়ক পিপরা যদুবংশ কুমার। তিনি বলেছেন, এই ঘটনা বিহারের প্রাক্তন মুখ্যমন্ত্রীর অপমান ছাড়া আর কিছু নয়। ঘটনার তদন্তেরও দাবি জানিয়েছেন তিনি। 

আরও পড়ুন: ইঁদুর নেই তো? সিবিআই হেফাজতের প্রথম রাতে প্রশ্ন করলেন চিদম্বরম

আরও পড়ুন: আট বছরেই ভূমিকা বদল! উদ্বোধনে ছিলেন প্রধান অতিথি, সেই সিবিআই দফতরেই আজ বন্দি চিদম্বরম