• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

করোনার আতঙ্কের মাঝে গির অরণ্যে ধরা পড়ল মন ভাল করা ছবি

Lioness
শাটারস্টক থেকে নেওয়া প্রতীকী চিত্র।

চার দিকে যখন করোনার আতঙ্কে মানুষ ঘর থেকে বেরতে পারছেন না, তখন এমন কিছু ছবি বন্দিদশার মন খারাপ খানিকটা হলেও কমিয়ে দেয়। গুজরাতের গির অরণ্যে এমনই একটি দৃশ্য ক্যামেরাবন্দি হল।

ইন্ডিয়ান ফরেস্ট সার্ভিসের কর্মী সুশান্ত নন্দা ভিডিয়োটি পোস্ট করেছেন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক সিংহ পরিবার ভ্রমণে বেরিয়েছে। পথে একটি নালা পড়ে। দুই সিংহী দু-তিনটি ছানাকে নিয়ে সেটি অনায়াসে পেরিয়ে গেলেও পিছনে থাকা দু’টি শাবক পেরতে পারেনি। সে দু’টি ক্রমাগত চিৎকার করে যেন তাদের মাকে ডাকছিল।

দুই শাবকের ডাক শুনেও সিংহী প্রথমে এগিয়ে না গিয়ে অপেক্ষা করতে থাকে। হয়তো দেখতে চেয়েছিল, শাবকগুলি নিজেই আসতে পারে কিনা। কিন্তু অপেক্ষা করার পরেও পিছিয়ে পড়া শাবক দু’টি নালা পেরতে পারেনি। ফলে শেষে তাদের উদ্ধার করতে যাওয়ার সিদ্ধান্ত নেয় সিংহীটি।

আরও পড়ুন: করোনায় ঘরবন্দি, বাড়িতে বসে কুকুরকে দিয়েই আনিয়ে নিলেন চিপস

নালা পেরিয়ে একেবারে পিছনের শাবকটির কাছে পৌঁছে যায় সিংহীটি। সেটিকে মুখে করে তুলে নালা পেরিয়ে আসে। কিন্তু আরও একটি শাবক সেখানে ছিল। তাই ঘাড় ঘুরিয়ে দেখে, সেটি কোথায়। কিন্তু সেই শাবকটি ততক্ষণে মায়ের পিছনে পিছনে নালা পেরিয়ে চলে এসেছে। এবার সপরিবারে এগিয়ে চলার পালা।

আরও পড়ুন: দূরত্ব বজায় রেখেই চলছে নিত্যপ্রয়োজনীয় সামগ্রী সংগ্রহ

আরও পড়ুন: লকডাউনের মধ্যে বন্ধুর কাছে যেতে চেয়ে টুইট, বাঁচার পথ দেখাল পুলিশ

এই গোটা দৃশ্য গাড়িতে বসে কেউ রেকর্ড করেছেন। পরে সেটি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়ে। সুশান্ত তাঁর পোস্টে উল্লেখ করেননি, এটি কোন জায়গায় বা কবে ক্যামেরাবন্দি হয়েছিল। কিন্তু পরে এক টুইটার ইউজারের প্রশ্নের উত্তরে জানান এটি গিরের ছবি।এমন ভিডিয়ো সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়তে সময়ও নেয়নি। ভিডিয়োটি পোস্ট হওয়ার ন’ঘণ্টার মধ্যেই প্রায় সাত হাজার ভিউ পেয়েছে। সেই সঙ্গে কয়েকশো রিটুইটও হয়েছে। প্রচুর নেটাগরিক রিটুইটও করেছেন পোস্টটি।

দেখুন সেই ভিডিয়ো:

 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন