• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

জলে ডুবেও দিব্যি চলছে বাইক, অদ্ভুত ‘জুগাড়’-এর ভিডিয়ো পোস্ট করলেন আইএএস অফিসার

Bike
এক গলা জলেও চলছে বাইক। ছবি: টুইটার থেকে নেওয়া।

ভারতীয়দের ব্যবস্থা করে নেওয়া বা ‘জুগাড়’-এর কোনও জুড়ি নেই। ফের সে প্রমাণ উঠে এল সোশ্যাল মিডিয়ায়। যেখানে প্রায় এক গলা জলেও দিব্যি মোটরসাইকেল চালিয়ে যাচ্ছেন দুই যুবক। ভাবছেন এত জলে কী করে সম্ভব মোটর সাইকেল চালানো? এই ভিডিয়ো দেখলে আপনিও এমন কোনও ‘জুগাড়’-এ উৎসাহিত হয়ে উঠতে পারেন।

ছত্তীসগড় ক্যাডারের ২০০৯ ব্যাচের আইএএস অবনীশ শরণ মঙ্গলবার একটি ভিডিয়ো টুইট করেন। সেখানে দেখা যাচ্ছে, দু’টি সাধারণ বাইকে কিছু পরিবর্তন করে সেগুলিকে জলের মধ্যে দিয়ে চালানো হচ্ছে। সেগুলি প্রায় পুরোটাই জলে ঢুবেই এগিয়ে যাচ্ছি। একটা সময় গিয়ে বাইক আরোহীদের গলা পর্যন্ত জলে ডুবে যাচ্ছে, সেই অবস্থাতেও বাইক চেপে তাঁরা এগিয়ে যাচ্ছেন।

আসলে বাইকের ইঞ্জিনে হাওয়া ঢোকা, বেরনোর রাস্তা যদি জলের বাইরে থাকে এবং পেট্রল ট্যাঙ্কে যদি জল না ঢোকে তবে জলে ডুবলেও বাইক চলতে পারে। এই চিন্তাকেই কাজে লাগিয়েছেন এই যুবকরা। তাঁরা সাইলেন্সারে ও ইঞ্জিনে হাওয়া যাতায়াতের জন্য দু’টি লম্বা নলের ব্যবস্থা করেছেন। সেই সঙ্গে একটি বড় প্লাস্টিকের বোতলে পেট্রল ভরে তা হ্যান্ডেলের অনেকটা উপরে আটকে দিয়েছেন, সেখানে থেকে ইঞ্জিনে জ্বালানি যাচ্ছে। এই অবস্থায় জলে ঢুবে যাওয়া রাস্তাতেও চলছে বাইক দু’টি।

আরও পড়ুন: স্ত্রীর স্মৃতি রক্ষায় তাঁর পূর্ণাবয়ব মূর্তি বসল ব্যবসায়ীর নতুন বাংলোতে

আরও পড়ুন: সঞ্জয় দত্তের স্টেজ-৩ ক্যানসার, যাচ্ছেন আমেরিকা

তবে এমন জুগাড়ের প্রশংসা করলেও অবনীশ জলের মধ্যে এ ভাবে বাইক চালানোর থেকে দূরে থাকতেই বলেছেন। এটা বিপজ্জনক বলেও মত প্রকাশ করেছেন তিনি।

দেখুন সেই ভিডিয়ো:

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন