নিয়মিত আপডেট, নতুন নতুন ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ এবং ফেসবুক। এবার হোয়াটসঅ্যাপ তাদের স্টেটাস সিস্টেমে নতুন একটি ফিচার নিয়ে এসেছে। এখন হোয়াটস্যাপের স্টেটাস সরাসরি ফেসবুকে শেয়ার করার অপশন পাওয়া যাচ্ছে।

আপনার যদি হোয়াটসঅ্যাপের আপডেটেড ভার্সন থাকে আর আপনি যদি সম্প্রতি স্টেটাস শেয়ার করেন, তাহলে লক্ষ্য করে থাকবেন নতুন ফিচারটি। হোয়াটস্যাপের স্টেটাস সরাসরি ফেসবুকে শেয়ারের অপশন মিলছে। ছবি, ভিডিয়ো, টেক্সট যাই আপনি স্টেটাসে দেবেন তা ফেসবুকে শেয়ার করতে পারছেন।

এই সুবিধা পাওয়ার জন্য হোয়াটসঅ্যাপের আপডেটেড ভার্সন থাকার পাশাপাশি কয়েকটি ধাপ পেরতে হবে। আগের মতোই স্টেটাস অপশনে গিয়ে ছবি, ভিডিয়ো বা টেক্সট আপলোড করুন। সেটি পাবলিশ করার পর, স্টেটাসের নীচে ফুটে উঠবে ‘শেয়ার টু ফেসবুক স্টোরি’। সেই অপশনে টাচ করলেই আপনি ফেসবুকে শেয়ারে অপশন পেয়ে যাবেন। সেখানে টাচ করে ফেসবুকে শেয়ার করতে পারেন হোয়াটসঅ্যাপের স্টেটাস।

আরও পড়ুন : সাপকে উত্ত্যক্ত করতে গিয়ে কী হল এই যুবকের!

আরও পড়ুন : ক্যাবের ফার্স্টএড বক্সে কন্ডোম না থাকলে নাকি ফাইন করছে পুলিশ

যদি আপনি প্রথমে হোয়াটসঅ্যাপ স্টেটাস ফেসবুকে শেয়ার না করেন, পরে করতে চান, তা-ও করতে পারেন। সেক্ষেত্রে নিজের স্টেটাসের পাশে যে তিনটি তিনটি ডট রয়েছে, সেটি টাচ করে ভিতরে ঢুকে যান। সেখানে আরও তিনটি ডট পাবেন। সেটিটে চাট করলে, ফরওয়ার্ড, শেয়ার..., শেয়ার টু ফেসবুক ও ডিলিট অপশন পাবেন। সেখান থেকেই ফেসবুকে শেয়ার করতে পারবেন ২৪ ঘণ্টার কম পুরনো স্টেটাসও।