×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ এপ্রিল ২০২১ ই-পেপার

আঁখিকোণে

০২ জুন ২০১৮ ০০:৪৬

চোখের কোণের দিক ও নীচের পল্লব কেন বঞ্চিত থাকবে সাজের ছোঁয়া থেকে? চোখের ভাষা পাল্টাতে তুলির টান পড়ুক চোখের নীচে, কোণ বরাবর...

মেকআপেরও কিন্তু মরসুম পাল্টাচ্ছে। তার সঙ্গে পাল্টাচ্ছে সাজের ধরন। চোখের মেকআপে রঙিন আইলাইনার, গ্লিটারি শ্যাডো তো অনেক দিন ধরেই রাজত্ব করছে। কিন্তু আই মেকআপের নতুন ট্রেন্ড কী জানেন? চোখের নীচের পাতার ও ভিতরের দিকের কোণের মেকআপ এখন ফ্যাশনে ইন। আর সেই মেকআপে থাকবে বিভিন্ন রং।

Advertisement

আন্ডারলাইনার

সাধারণত আইলাইনার চোখের উপরের পাতাতেই লাগানো হয়। কিন্তু আন্ডারলাইনার চোখের নীচের পাতার জন্য। কাজলের জায়গায় সাদা, নীল, সবুজ, গেরুয়া ইত্যাদি রঙের আন্ডারলাইনার এখন মেকআপে হিট। তাই চোখের উপরে-নীচে বিভিন্ন শেডের আইলাইনার লাগাতে পারেন।

ইনার লাইনার

চোখের বাইরের দিকে উইঙ্গড আই, ক্যাট্‌স আই মেকআপের মতোই এ বার চোখের ভিতরের দিকেও রঙিন আইলাইনার লাগাতে পারেন। সাদা রঙের আইলাইনার এই ইনার লাইনের জন্য অনেক দিন ধরে ব্যবহার হয়ে আসছে। নীল, হলুদ ইত্যাদি রঙের লাইনার লাগিয়েও চোখের ভাষা পাল্টে দিতে পারেন।



টুকরো টিপ্‌স

• আন্ডারলাইনার লাগানোর সময় খেয়াল রাখবেন তা যেন পুরো মুখের মেকআপের সঙ্গে সামঞ্জস্যপূর্ণ হয়।

• চোখে আন্ডারলাইন বা ইনার লাইন করলে তা বেশ চোখ টানে। তাই তার সঙ্গে ঠোঁটের মেকআপ হবে হালকা বা নুড কালারের। না হলে খুব চড়া দেখাবে সাজ।

সাজের জগতের হদিশ রাখলেই তো হবে না। সেটা প্রয়োগ করে দেখুন, বন্ধুমহলে আকর্ষণের কেন্দ্রে থাকবেন আপনিও...

Advertisement