Advertisement
২০ এপ্রিল ২০২৪
Shah Rukh Khan-Akshay Kumar

পাঠানকে গুরু মানলেন অক্ষয় কুমারও, তাঁর দেখানো পথেই চলবেন অভিনেতা

২৪ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে রাজ মেহতা পরিচালিত ‘সেলফি’ ছবিটি। এই ছবি নিয়ে কোনও প্রচার করতে দেখা যাবে না ছবির তারকাদের।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ৩১ জানুয়ারি ২০২৩ ১০:৩৪
Share: Save:
০১ ১৫
Pathaan movie scene Shah Rukh Khan and Deepika Padukone

ছবির গান মু্ক্তির পরেই বয়কটের রব। অভিনেত্রীর পোশাক নিয়ে বিতর্ক। ‘পাঠান’ ছবি মুক্তির আগে তা নিয়ে দর্শকের একাংশের কৌতূহল থাকলেও আর এক অংশ চাইছিলেন না এই ছবি শান্তিপূর্ণ ভাবে মু্ক্তি পাক।

০২ ১৫
Shah Rukh Khan in Pathaan movie

কিন্তু প্রযোজক আদিত্য চোপড়া ‘পাঠান’ ছবির ভালমন্দ পুরোটাই দর্শকের উপর ছেড়ে দিয়েছিলেন। ছবির মুক্তির আগে সাধারণত তারকারা সেই ছবির প্রচারে বিভিন্ন সাক্ষাৎকার দিয়ে থাকেন। কিন্তু ‘পাঠান’ যেন সবেতেই ব্যতিক্রমী উদাহরণ হিসাবে প্রকাশ্যে এসেছে।

০৩ ১৫
Pathaan movie poster

ছবিমুক্তির আগে শাহরুখ খান, দীপিকা পাড়ুকোন এবং জন আব্রাহাম— কেউ-ই ছবির প্রচার করেননি। এই ছবির মূল বিষয়বস্তু নিয়ে মুখ খোলেননি ছবির পরিচালক-প্রযোজকও।

০৪ ১৫
Aditya Chopra

এমনকি, কোথাও কোনও সাক্ষাৎকার দিতেও দেখা যায়নি ‘পাঠান’ ছবির তারকাদের। প্রযোজক আদিত্য সিদ্ধান্ত নিয়েছিলেন, ছবির প্রচার করে দর্শককে উদ্বুদ্ধ করার প্রয়োজন নেই। ছবিতে কী দেখানো হবে, তা ছবিটি মুক্তির পর প্রেক্ষাগৃহে গিয়ে দেখুন দর্শক, সেটাই চেয়েছিলেন আদিত্য।

০৫ ১৫
Shah Rukh Khan and Deepika Padukone in Pathaan movie

ছবি হিট হবে, না বক্স অফিসে মুখ থুবড়ে পড়বে তা দর্শকের উপর নির্ভর করে। তাই কোনও রকম প্রচারে না গিয়ে সোজাসুজি প্রেক্ষাগৃহে ‘পাঠান’ মুক্তির সিদ্ধান্ত নিয়েছিলেন ছবির নির্মাতারা।

০৬ ১৫
Shah Rukh Khan, Deepika Padukone and John Abraham

গতে বাঁধা নিয়মকে বুড়ো আঙুল দেখিয়েই এই সিদ্ধান্ত নিয়েছিলেন আদিত্য। তাতে ফলও মিলেছে। কিন্তু দর্শক ‘পাঠান’ ছবিকে এত ভালবাসা দিয়েছে যে, বক্স অফিসে এই ছবি সুপারহিট।

০৭ ১৫
Shah Rukh Khan and Akshay Kumar together

বলিপাড়ায় কানাঘুষো শোনা যাচ্ছে যে, শাহরুখ নিজের ছবির মুক্তির ক্ষেত্রে যে পন্থা অবলম্বন করেছেন তা অনুসরণ করতে চলেছেন অক্ষয় কুমার।

০৮ ১৫
Selfie movie poster

২৪ ফেব্রুয়ারি মুক্তি পেতে চলেছে রাজ মেহতা পরিচালিত ‘সেলফি’ ছবিটি। এই ছবিতে অভিনয় করেছেন অক্ষয় কুমার, ইমরান হাশমি এবং নুসরত ভারুচা। এই বছরে ‘সেলফি’-ই অক্ষয়ের প্রথম ছবি।

০৯ ১৫
Akshay Kumar

‘পাঠান’-এর প্রচার না করেও ছবিটি বক্স অফিসে সফল হয়েছে লক্ষ করে ‘সেলফি’ ছবির নির্মাতাও সিদ্ধান্ত নিয়েছেন যে, তাঁরাও ছবির কোনও প্রচার করবেন না।

১০ ১৫
Emraan Hashmi

এমনকি, অক্ষয়, ইমরান এবং নুসরতও ‘সেলফি’ ছবি প্রসঙ্গে কোনও আলোচনায় যেতে পারবেন না। এই ছবিটি সোজাসুজি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে।

১১ ১৫
Akshay Kumar

অক্ষয় যেন কোনও ভাবেই প্রতিযোগিতায় পিছিয়ে না পড়েন, সে দিকে নজর রাখছেন অভিনেতা। ২০১৯ সালে মুক্তি পাওয়া মালয়ালম ছবি ‘ড্রাইভিং লাইসেন্স’ থেকে ‘সেলফি’ ছবিটি তৈরি করা হয়েছে।

১২ ১৫
Akshay Kumar

‘সেলফি’ ছবির নির্মাতারা এই ছবির ভবিষ্যৎ দর্শকের হাতে ছেড়ে দিয়েছেন। ছবির বিষয়বস্তু না জেনে কত জন অক্ষয়ের অভিনয় দেখতে যান তা পরীক্ষা করতে চান নির্মাতারা।

১৩ ১৫
Karan Johar

প্রচার না করে ছবিমুক্তির এই অভিনব পন্থার প্রশংসা করেছেন কর্ণ জোহরও। ইনস্টাগ্রামে তিনি লিখে জানিয়েছেন যে, ‘পাঠান’ ছবি ইন্ডাস্ট্রির সমস্ত ভুল ধারণা ভেঙে দিয়েছে।

১৪ ১৫
Pathaan movie scene

এত বয়কট, এত বিতর্ক সত্ত্বেও ‘পাঠান’ ছবির জন্য কোনও প্রচারের আয়োজন করেননি বলে আদিত্যকে কুর্নিশও জানিয়েছেন কর্ণ।

১৫ ১৫
Selfie movie scene

শেষ পর্যন্ত দর্শকের ভালবাসাই যে আসল কথা বলে, তা প্রমাণ করে দিয়েছে ‘পাঠান’। তাই সেই পথে হাঁটা দিয়েছে অক্ষয়ের ‘সেলফি’ও।

ছবি: সংগৃহীত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE